ASANSOL

আপাততঃ দিল্লি যাত্রা হচ্ছে না, সকাল থেকে টিভিতে চোখ জেলে থাকা অনুব্রত মন্ডলের, সকালের উৎকন্ঠা কাটলো দুপুরে

বেঙ্গল মিরর, আসানসোল রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* দিল্লি যাত্রার ভবিষ্যত আরো তিন দিন পিছলো গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে আসানসোল জেলে থাকা বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের। মঙ্গলবার দুপুরে দিল্লির রাউস কোর্টে তাকে দিল্লি নিয়ে যাওয়ার জন্য ইডির ” প্রোডাকশন ওয়ারেন্ট ” চেয়ে করা আবেদনের শুনানির দিন ঠিক ছিলো। কিন্তু তার আগেই এদিন সকালে সেই আবেদনের বিরোধিতা করে অনুব্রত মন্ডলের আইনজীবী কপিল সিব্বল দিল্লির হাইকোর্টে পাল্টা আবেদন করেন। সেই আবেদনের ভিত্তিতে শুনানি হলেও, বিচারক কোন রায় দান করেননি। আগামী শুক্রবার আবার হাইকোর্টে এর শুনানি হবে।


এদিকে এদিন সকাল থেকে তার দিল্লি যাত্রার কি হবে, তা দেখতে টিভির সামনে ঠাঁয় বসেছিলেন অনুব্রত মন্ডল। চোখে মুখে একটা চিন্তা ও উৎকন্ঠার ছাপ স্পষ্ট ছিলো। কিন্তু দুপুরের পরে যখন তিনি টিভিতে দেখলেন যে, তাকে আপাততঃ দিল্লি যেতে হচ্ছে না, তখন তিনি একটু স্বস্তি পান। বলতে গেলে কিছুটা হলেও, চিন্তামুক্ত হন। এদিন বিকেলে ঘরে থাকা অবস্থায় তাকে যে জেল কর্মীরা দেখেছেন, তাদের মনে হয়েছে, অনুব্রত মন্ডল স্বাভাবিক ছিলেন। হতে পারে, কপিল সিব্বলের মতো দুঁদে আইনজীবী তার হয়ে সওয়াল করছে, তাতে তিনি অনেকটা নিশ্চিত যে কিছু একটা হবে।


জেল সূত্রে জানা গেছে, সোমবার রাত দুটোর পরে তিনি শুতে যান। মঙ্গলবার সকাল নটার পরে ঘুম থেকে উঠেন। তারপর স্নান করে, প্রাতরাশ সেরে টিভির সামনে বসেন। পরে মাঝে ঘরের সামনে জেলের চাতালে রোদে বসেন। টিভি দেখার মাঝে তিনি আমিষ খাবারের বদলে নিরামিষ খাবার খান।


প্রসঙ্গতঃ, গত ২৪ আগষ্ট থেকে আসানসোল জেলে রয়েছেন কেষ্ট মন্ডল। গত সপ্তাহে এই গরু পাচার মামলায় ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তিন অফিসার আসানসোল জেলে গিয়ে তাকে জেরা করেছেন। কিন্তু সেই জেরায় ইডির অফিসারদের করা প্রশ্নের সঠিক উত্তর না দেওয়ায় তাকে ” শোন এ্যারেস্ট ” করে ইডি। এরপরেই ইডি ঠিক করে, তাকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করবে।

Leave a Reply