ASANSOL

আসানসোল শহরের তিনটি নামী স্কুলের সামনে সাফাইয়ের অভাবে নর্দমার বেহাল দশা, সরব বিজেপির রাজ্য ট্রেড সেলের কো-কনভেনার

বিজেপি কাউন্সিলরদের দলনেতা চৈতালি তেওয়ারিও টুইট করেছেন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* ডেঙ্গু নিয়ে বর্তমানে রাজ্য রাজনীতি তোলপাড়। মশাবাহিত এই রোগে আক্রান্ত ও মৃত্যু নিয়ে বাংলার স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামোকে কাঠগড়ায় তুলে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেস ও রাজ্য সরকারকে আক্রমণ করছে বিজেপি সহ অন্য বিরোধী দলেরা।
ঠিক সেই সময় আসানসোল শহরে জিটি রোডের নামী তিনটি স্কুলের সামনে নর্দমার বেহাল দশা নিয়ে সরব হলেন আসানসোলের বিশিষ্ট ব্যবসায়ী তথা রাজ্য বিজেপির ট্রেড সেলের কো-কনভেনার সুব্রত ওরফে মিঠু ঘাঁটি।


আসানসোল শহরের জিটি রোডের লোকো স্টেডিয়াম থেকে শতাব্দী শিশু উদ্যানের মাঝে সেন্ট মেরী গরোটি, সেন্ট প্যাট্রিক্স ও লোরেটো কনভেন্ট স্কুল রয়েছে। সবমিলিয়ে এই তিনটি স্কুলে কয়েক হাজার ছেলেমেয়ে পড়াশোনা করে। রয়েছে তাদের অভিভাবক, স্কুলের শিক্ষক, শিক্ষিকা থেকে শিক্ষা কর্মীরা। আশপাশে বেশ কিছু দোকান আছে। এই তিনটি স্কুলের সামনে প্রতিদিন কয়েকশো গাড়ি যাতায়াত করে থাকে। দূরে রয়েছে জনবসতিও।
কিন্তু অভিযোগ, এই তিনটি স্কুলের সামনের নর্দমা ঠিক মতো সাফাই করা হয় না। ফলে সেই নর্দমা গাছগাছালি ও আগাছার সঙ্গে আবর্জনায় ভরে গেছে। জলে জমে সেখানে মশার আতুঁর ঘর হয়েছে।


এই প্রসঙ্গে ব্যবসায়ী রাজ্য বিজেপির ট্রেড সেলের কো-কনভেনার সুব্রত ওরফে মিঠু ঘাঁটি মঙ্গলবার বলেন, আমি গোটা বিষয়টি নিয়ে আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করছি। তিনি আরো বলেন, এখন ডেঙ্গুর বাড়বাড়ন্ত নিয়ে সাধারণ মানুষের মধ্যে একটা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আসানসোল শহরের জিটি রোডের তিনটি স্কুলের সামনে নর্দমার যা অবস্থা তাতে এখান থেকেই মশার বংশবৃদ্ধি হচ্ছে। যা আগামী দিনে গোটা শহরে ছড়িয়ে পড়বে। আমার আশা আসানসোল পুরনিগম কতৃপক্ষ এই ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেবে।


এইনিয়ে আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলরদের দলনেতা চৈতালি তেওয়ারিও একটি টুইট করেছেন।
অন্যদিকে, এই প্রসঙ্গে আসানসোল পুরনিগমের তরফে জানানো হয়েছে ডেঙ্গু মোকাবিলায় সবরকমের পদক্ষেপ নেওয়া হয়েছে। সচেতনতার প্রচারের পাশাপাশি সাফাইয়ে জোর দেওয়া হয়েছে।

Leave a Reply