RANIGANJ-JAMURIA

আসানসোলের বারাবনি থেকে দুর্গাপুরের অভিমুখে কয়লা পাচার, ধরে ফেলল পুলিশ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : আসানসোলের বারাবনি এলাকার থেকে বোঝাই করা কয়লার এবার দুর্গাপুরের অভিমুখে পাচার করতে নিয়ে যাওয়ার সময় তা ধরে ফেলল পুলিশ। বিশাল পরিমাণ কয়লা পাচারের আগেই বাজেয়াপ্ত হল । একটি ১২ চাকার লরিতে বোঝাই প্রায় ২৪ টন কয়লা বাজেয়াপ্ত হয়। গাড়ির চালক গাড়ি ছেড়ে চম্পট দিলেও ধরা পরল ওই গাড়ির খালাসী। গাড়িটিতে কয়লার পরিবহনের কোন বৈধ কাগজ না থাকায় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের জামুড়িয়া থানার, শ্রীপুর ফাঁড়ির, পুলিশ ওই কয়লা বোঝায় লরিটিকে আটক করার সাথেই গ্রেফতার করে ঐ লরির খালাসীকে।

ঘটনা প্রসঙ্গে জানা যায় বুধবার রাত্রি প্রায় বারোটা নাগাদ একটি কয়লা বোঝায় ১২ চাকার লরি আসানসোলের বারাবনি এলাকা থেকে কয়লা বোঝাই করে দুর্গাপুরের অভিমুখে যাচ্ছিল এই খবর জামুড়িয়া থানার শ্রীপুর ফাঁড়ির পুলিশের কাছে আসার পরই শ্রীপুর ফাঁড়ির পুলিশ ওই কয়লা বোঝায় লরিটিকে দাঁড়ানোর জন্য নির্দেশ দিলেও, সেই নির্দেশ অমান্য করেই লরিটির আরো গতি বাড়িয়ে জাতীয় সড়ক ধরে দুর্গাপুর ওই মুখে ছুটতে থাকে। শেষমেষ জাতীয় সড়কের বোগড়া মোড় সংলগ্ন এলাকায় গাড়িটির চালক গাড়িটিকে রাস্তার ধারে দাঁড় করিয়ে রাতের অন্ধকারে গা ঢাকা দেয়।

যদিও ওই লরিটির খালাসি বছর ২২শের বারাবনির, মদনপুরের বাসিন্দা, অমিত চাঁদকে ওই গাড়ি থেকে আটক করে পুলিশ। একই সাথে কয়লা বোঝাই ওই লরি টিকে বাজেয়াপ্ত করে পুলিশ। পরে ধৃত কে বৃহস্পতিবার পুলিশ আসানসোল জেলা আদালতে পেশ করে, পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতের আবেদন করলে, বিচারক ধৃতকে চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। জানা গেছে ওই কয়লা বোঝাই লরিটিতে কয়লা পরিবহনের কোন বৈধ কাগজ ছিল না। এর পাশাপাশি ওই লরিটি কোথায় এত বিশাল পরিমাণ কয়লা বোঝাই করে, কোনখানে তা পাচার করার পরিকল্পনা করেছিল, তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Leave a Reply