RANIGANJ-JAMURIA

বাইকের আমূল পরিবর্তন করার আগেই পুলিশের জালে বাইক চুরির তিন পান্ডা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ :: মোটর বাইকের আমূল পরিবর্তন করার আগেই পুলিশের জালে ধরা পরল বাইক চুরির তিন পান্ডা। মাত্র দুদিনের মধ্যেই মোটরবাইক চুরির ঘটনা সামনে আসতেই পুলিশের বিশেষ দল সমস্ত অভিযোগ খতিয়ে দেখে ঘটনার তদন্তে নেমে এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে মোটর বাইকের চুরির সঙ্গে যুক্ত থাকার অপরাধে বাইক চোরেদের চিহ্নিত করে, মোটরবাইক সহ পুলিশ তিন অভিযুক্তকে পাকড়াও করলো। বৃহস্পতিবার তাদের আসানসোল জেলা আদালতে পাঠানোও হল। ঘটনা প্রসঙ্গে জানা যায় জামুরিয়া শিল্প তালুকের একটি বেসরকারি কারখানায় পার্কিং জোনের মোটরবাইক পার্কিং করে রেখেছিলেন ওই বেসরকারি কারখানার এক কর্মী।

অন্যান্য দিনের মতোই সেদিনও সে কাজ সেরে গাড়িটি পার্কিং থেকে সংগ্রহ করতে গিয়ে দেখেন পার্কিংয়ের তার গাড়ি নেই। এরপর বিস্তর খোঁজ তল্লাশি করেও তার মোটর বাইকের কোন হদিস না পেয়ে জামুড়িয়া থানার দ্বারস্থ হন তিনি। পুলিশের কাছে এই অভিযোগ জমা পড়ার পরই জামুড়িয়া থানার ওসি রাহুল দেব মন্ডলের নেতৃত্বে এই ঘটনার তদন্ত শুরু হলে জামুড়িয়ার নন্ডী গ্রাম এলাকা থেকে এই ঘটনায় যুক্ত থাকা তিন অভিযুক্ত বছর একুশের মৃত্যুঞ্জয় ঘোষ, বছর উনিশের গোপী ঘোষ, ও বছর ১৮র কিংশুক ভান্ডারীকে এই বাইক পাচারের অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের জিজ্ঞাসাবাদ করতেই চুরি যাওয়া বাইক খুঁজে পাই পুলিশ। যদিও সেই বাইকটিকে চোরের দল তার যন্ত্রাংশের কিছুটা পরিবর্তন ঘটিয়ে বাইকটির চেহারার পরিবর্তন করে পাচার করতে চেয়েছিল।

কিন্তু তার আগেভাগে পুলিশ প্রশাসনের সতর্কতার জেরে চুরি যাওয়া বাইকসহ চোরদের দল ধরা পড়ায় তাদের চরিতার্থ সিদ্ধ হল না এ যাত্রায়। জানা গেছে পুলিশ ধৃতদের বৃহস্পতিবার আসানসোল জেলা আদালতে তুলে তাদের পুলিশি হেফাজতে নিয়ে আগামীতে তদন্ত নেমে অন্য কোন ঘটনা সঙ্গে তারা যুক্ত রয়েছে কিনা, সে বিষয়ে জানার জন্য, আদালতের কাছে পুলিশি হেফাজতের আবেদন জানিয়েছেন। তারই ভিত্তিতে বিচারক ধৃতদের চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

Leave a Reply