ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

মেধা পাটেকরের চিত্তরঞ্জন বাঁচাও পদযাত্রাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-বিদ্বেষ ছাড়ো সংবিধান বাঁচাও।চিত্তরঞ্জন রেল কারখানা বাঁচাতে এবং আসানসোল জামতোড়া শিল্পাঞ্চলকে বাঁচাতে বৃহস্পতিবার সিএল ডাবলু সংগ্রামী শ্রমিক ইউনিয়নের ডাকে সমাজসেবীকা তথা জননেত্রী মেধা পাটেকরের উপস্থিততে পশ্চিম বর্ধমান জেলার বারাবনি বিধানসভার অন্তর্গত রূপনারায়ানপুরে বাস স্ট্যান্ডে একটি জনসভা করেন।তারপর সভাস্থল থেকে শুরু করে চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার জিএম অফিস পর্যন্ত পথযাত্রা করার উদ্দেশ্যে রওনা দেন কিন্তু চিত্তরঞ্জন 3নম্বর গেটে রেল প্রশাসন দ্বারা ব্যারিকেড লাগিয়ে মিছিলটি প্রবেশ করতে দেওয়া হয় না।রাগে ক্ষোভে ফেটে পড়েন কর্মী সমর্থকরা ব্যারিকেড ভেঙে প্রবেশ করার চেষ্টা করা হয় কর্মী সমর্থকদের তরফে।

কিন্তু বিশাল আর পিএফ বাহিনী তাদের আটকে ফেলে।অবশেষে রাস্তায় বসে পড়েন মেধা পাটেকর সহ কর্মী সমর্থকরা।অবশেষে রেল কর্তৃপক্ষ 5জনকে প্রবেশ করতে দেয়।সেখানে গিয়ে তারা জিএম এর কাছে তারা তাদের দাবির কথা জানান ও তার হাতে স্মারকলিপি তুলে দেন।


তিনি জানান রেল কর্তৃপক্ষ ও কেন্দ্র সরকার ভয় পেয়েছে তাই তাদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।কেন্দ্র ও রেল যতই ক্ষমতা লাগক কিন্তু রেল কারখানাকে বেসরকারি করণ করতে দেওয়া যাবে না।তিনি আরো বলেন কেন্দ্র সরকার গরীব,কৃষক শ্রমিকদের শোষণ করে।ব্যাংকে করের জন্য কৃষক আত্মহত্যা করছে আর কোটি কোটি টাকা নিয়ে বড় ব্যবসায়ীরা দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছে।দিনের পর দিন বড়বড় কেন্দ্র দ্বারা পরিচালিত কারখানা আদানি আডানির কাছে বিক্রি করে চলেছে সেটা সমগ্র বিশ্বের মানুষ দেখছে।

গেট বন্ধ করে দেওয়া হয়, ব্যারিকেড দিয়ে থামানো হয় মিছিল। এরপর সেখানে বসেই মেধা পাটেকার ধরনাই আন্দোলন শুরু করেন চলার পর চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানা কর্তৃপক্ষ পাঁচজনকে ভেতরে যাওয়ার অনুমতি দেন মেধা পাটেকার জানিয়েছেন যেভাবে চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানা থেকে শুরু করে তাদের স্কুল তাদের হাসপাতাল এবং অন্যান্য সমস্ত কিছুই বেসরকারিকরণ করতে চাইছে তার বিরুদ্ধেই আমাদের লড়াই। আমরা কোনভাবেই কারখানাকে বেসরকারি করণ করতে দেবো না।

Leave a Reply