ASANSOL

আসানসোলে কম্বল বিতরণ অনুষ্ঠান মাত্রাতিরিক্ত ভিড়ে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত ৩, আহত ৮

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কম্বল বিতরণ অনুষ্ঠান ঘিরে তুমুল বিশৃঙ্খলা। কম্বল নিতে হুড়োহুড়ি। পরে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় তিনজনের। বুধবার সন্ধ্যায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আসানসোল উত্তর বিধান সভা এলাকার আসানসোল পুরনিগমের ২৭ নম্বরের রেলপার এলাকার রামকৃষ্ণ ডাঙালে। ঘটনার আগেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ওখান থেকে বেরিয়ে গিয়েছিলেন


যে তিনজন মারা গেছে তার মধ্যে ১৩ বছরের এক নাবালিকা আছে। তার নাম এখনো জানা যায় নি। ঐ নাবালিকার বয়স আনুমানিক ১৩ বছর। তার মৃত্যু হয়েছে আসানসোল সেনরেল রোডের একটি বেসরকারি হাসপাতালে। অন্য দুজনের মৃত্যু হয়েছে আসানসোল জেলা হাসপাতালে। তাদের নাম হলো আসানসোল উত্তর থানার রেলপার রামকৃষ্ণ ডাঙালের চাঁদমনি দেবী (৫০) ও কাল্লার ঝালি দেবী (৫০)। গোটা ঘটনায় সন্ধ্যা পর্যন্ত শেষ খবর ৮ জন আহত হয়েছেন। তার মধ্যে ৪ জন আসানসোল জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন। তারা হলেন, শোভা দেবী, প্রেমা দেবী, নিশা কুমারী ও প্রমিলা বাউরি।


এই অনুষ্ঠানের অনুমতি ছিলো না বলে জানান আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম।
ঘটনার পরে উদ্যোক্তারা মুখে কুলুপ এঁটেছেন। কাগজে কলমে শিব চর্চা নামে অনুষ্ঠান হলেও, তা আদতে বিজেপির অনুষ্ঠান বলে এলাকার বাসিন্দারা জানান।
আরো জানা গেছে, শুভেন্দু অধিকারী মঞ্চ ছাড়তেই বিপর্যয় ঘটে।

Leave a Reply