ASANSOL

আসানসোলে কম্বল কান্ড : দলের কার্যালয়ে আহত ৫ জনের দেখা করলেন তৃনমুল কংগ্রেসের মন্ত্রী ও বিধায়করা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ চারদিন আগে গত বুধবার আসানসোলের রামকৃষ্ণ ডাঙালে কম্বল নিতে নিতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছিলো তিনজনের। আহত হয়েছেন আরো ৬ জন। তারমধ্যে ৫ জন বৃদ্ধা ও প্রৌঢ়া। অপরজন ১৭ বছরের এক কিশোরী।
রবিবার দুপুরে আসানসোলে জিটি রোডের রাহালেন মোড় সংলগ্ন তৃনমুল কংগ্রেসের কার্যালয়ে আহত ৫ বৃদ্ধা ও প্রৌঢ়ার সঙ্গে দেখা করলেন রাজ্য তৃনমুল কংগ্রেসের এক প্রতিনিধি দল। দলে ছিলেন রাজ্যের নারী ও শিশু কল্যান মন্ত্রী ডাঃ শশী পাঁজা, পর্যটন ও আইটি মন্ত্রী বাবুল সুপ্রিয়, সেচ মন্ত্রী পার্থ ভৌমিক ও বিধায়ক বিবেক গুপ্ত। এছাড়াও ছিলেন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক।

পরে তারা বলেন, আহতদেরকে ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে ৫০ হাজার টাকা করে ক্ষতি পূরণ দেওয়া হয়েছে। আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করে, তাদের সবরকম চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজন হলে আরো চিকিৎসার ব্যবস্থা করা হবে।
এদিন যে আহত ৫ জনকে তৃনমুল কংগ্রেসের কার্যালয়ে আনা হয়, তারা হলেন, শোভা দেবী (৫৫), ফুলো দেবী (৪৫), পার্বতী রবিদাস ( ৬০), প্রেমা দেবী ( ৫০) ও প্রমিলা বাউরি (৭০)। এখনো আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৭ বছরের নিশু কুমারী। আহত ৬ জনই আসানসোল রেলপারের রামকৃষ্ণ ডাঙাল, চাঁদমারি ও ধাদকার এলাকার বাসিন্দা।
এদিন আহতদের সঙ্গে দেখা করার আগে তৃনমুল কংগ্রেসের মন্ত্রী ও নেতারা আসানসোলের কাল্লা ও রামকৃষ্ণ ডাঙালে মৃত তিনজনের বাড়িতে যান। কথা বলেন তাদের পরিবারের সদস্যদের সঙ্গে।

Leave a Reply