ASANSOL

সিবিআইয়ের বিশেষ আদালতে সাজা ঘোষণা, দোষী সাব্যস্ত খনি ম্যানেজারের ৪ বছরের কারাদণ্ড

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ অধস্তন এক কর্মীকে অন্য জায়গায় কাজ করিয়ে দেওয়ার নাম করে ঘুষ নেওয়ায় দোষী সাব্যস্ত ইসিএলের এক কোলিয়ারি ম্যানেজারের ৪ বছর সশ্রম কারাদণ্ড হলো। মঙ্গলবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী সৌমেন কুমার পাল নামে ম্যানেজারের সাজা ঘোষণা করেন। বিচারক ৩০ হাজার টাকা জরিমানা দেওয়ারও নির্দেশ দেন। ২০১৭ সালের এই ঘটনার সময় সৌমেন কুমার পাল ইসিএলের পারবেলিয়া কোলিয়ারিতে ম্যানেজার হিসাবে কর্মরত ছিলেন। এই মামলায় সিবিআইয়ের আইনজীবী বা পিপি হিসাবে ছিলেন রাকেশ কুমার। এই মামলায় মোট ১৬ জন সাক্ষী দেন।

गौ तस्करी CBI चार्जशीट


জানা গেছে, ২০১৭ সালে ইসিএলের পারবেলিয়া কোলিয়ারিতে ওমপ্রকাশ মাহাতো নামে এক আন্ডার গ্রাউন্ড কর্মী ছিলেন। তিনি আন্ডার গ্রাউন্ড বা খনি গহ্বরে কাজ করার পরিবর্তে উপরে কাজ করার ইচ্ছে প্রকাশ করে ম্যানেজার সৌমেন কুমার পালের কাছে আসেন। অভিযোগ, এই কাজ করিয়ে দেওয়ার জন্য ম্যানেজার তার কাছ থেকে প্রতি মাসে এক হাজার টাকা করে চান। গোটা বিষয়টি ঐ কর্মী সিবিআইকে জানান। এরপর সিবিআইয়ের আধিকারিকরা ঘুষ নিতে হাতেনাতে ধরার জন্য ফাঁদ পাতেন। সেই মতো হাতেনাতে ম্যানেজারকে ধরা হয়। এই নিয়ে সিবিআাই ২০১৭ সালের ১৩ জুলাই একটি মামলা দায়ের করে। আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে সেই মামলা শুরু হয়।


শেষ পর্যন্ত ৫ বছরের বেশি সময় ধরে মামলা চলার পরে মঙ্গলবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী ঘুষ নেওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত ম্যানেজারের চার বছরের সাজা ঘোষণা করেন।

Leave a Reply