DURGAPURHealth

স্বল্প ব্যয়ে বেসরকারি হাসপাতালে বাংলাদেশীর মেরুদণ্ডে সফল অস্ত্রোপচার

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ* অতি স্বল্প ব্যয়ে পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালের অত্যাধুনিক চিকিৎসা পরিষেবার মাধ্যমে বাংলাদেশের এক রোগীর মেরুদন্ডে সফল অস্ত্রপচার করা হলো।
গোটা বিষয়টি নিয়ে মঙ্গলবার দুপুরে দুর্গাপুরে একটি সাংবাদিক সম্মেলন করা হয়।


জানা গেছে, বাংলাদেশের ঢাকার ৬৪ বছর বয়সী ফজলুল হক বেশ কিছুদিন ধরে জটিল মেরুদন্ডের সমস্যায় ভুগছিলেন। প্রায় শয্যাশায়ী হয়ে পড়েছিলেন তিনি। বাংলাদেশে এই রোগের চিকিৎসা অতি ব্যয় সাপেক্ষ হওয়ায় ফজলুল হকের পরিবার এই চিকিৎসা করাতে পারেননি। টেলিমেডিসিন পরিষেবার মাধ্যমে তারা যোগাযোগ করেন দুর্গাপুরের শোভাপুরের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে । বিশিষ্ট নিউরো সার্জন চিকিৎসক ডাঃ হার্দিক রাজগুরুর পরামর্শে তিনি বাংলাদেশ থেকে এদেশে পাড়ি দেন ও পরে হাসপাতালে পৌঁছে যান। সেখানে চিকিৎসকদের পরামর্শে মেরুদন্ডের অস্ত্রোপচার করান। বর্তমানে সম্পূর্ণ সুস্থ।


এদিন বিশিষ্ট নিউরোসার্জেন ডাঃ হার্দিক রাজগুরু সহ তিনজন চিকিৎসক এই সাংবাদিক সম্মেলনে বলেন, আমরা প্রায় সবাই চেষ্টা করি গরীব মানুষকে অল্প ব্যয়ে চিকিৎসা দেওয়ার জন্য। ইতিমধ্যেই বাংলাদেশের পাশাপাশি নেপাল ও ভুটান থেকে রোগীরা এসেছেন ও আসছেন এই হাসপাতালে চিকিৎসা করানোর জন্য। তার মধ্যে অনেকেই চিকিৎসা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলেও এদিন চিকিৎসকরা দাবি করেন।

Leave a Reply