RANIGANJ-JAMURIA

প্রয়াত শ্রমিক নেতা রবীন সেন এর মৃত্যু দিবস উপলক্ষে স্মরণসভার মঞ্চে চাটুজ্যে ঘাটের মাঝি পুনরায় প্রকাশ করলেন সূর্যকান্ত মিশ্র

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : বৃহস্পতিবার রানীগঞ্জের বল্লভপুর ইউনিয়ন অফিসে প্রয়াত শ্রমিক নেতা রবীন সেন এর ২৯ তম মৃত্যু দিবস উপলক্ষে স্মরণসভার মঞ্চে রবীন সেন দ্বারা রচিত গল্প, চাটুজ্যে ঘাটের মাঝি পুনরায় প্রকাশ করলেন পলিট ব্যুরোর সদস্য সূর্যকান্ত মিশ্র। উল্লেখ্য এবার রবিন সেনের জন্ম শতবার্ষিকীতে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ উদ্যোগে সমাজ সংস্কৃতি পত্রিকা চাটুজে ঘাটের মাঝি গল্পটি পুনরায় প্রকাশিত হল। যে বইটিতে একটি মাঝির জীবনের বাস্তব ঘটনা তুলে ধরা হয়েছে, আর এর মাধ্যমে সাধারণ মানুষের জীবন সংগ্রামের কথা তুলে ধরতে চেয়েছেন প্রয়াত কমরেড রবিন সেন বলেই জানা গেছে।

সেই বিষয়কে সকলের মাঝে তুলে ধরার লক্ষ্যে এবার নতুন করে এই বইয়ের আত্মপ্রকাশ করলেন সূর্যকান্ত মিশ্র। প্রথম দিনেই এই বইয়ের প্রায় ৫০০ কপি বই খরিদ করে নেন পাঠকেরা। এদিনের এই গল্পটি আত্মপ্রকাশের পর এই বইয়ের বাস্তব জীবনে কতটা প্রয়োজনীয়তা রয়েছে সে প্রসঙ্গে আলোকপাত করলেন পলিট ব্যুরোর সদস্য সূর্যকান্ত মিশ্র। এদিনের এই কর্মসূচির আগেই প্রয়াত কমরেড রবীন সেনের পূর্ণবয়ব মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানালেন সূর্যকান্ত মিশ্র সহ বাম সংগঠনের শীর্ষ নেতৃত্ব। পরে এদিন বিজেপি ও তৃণমূল কংগ্রেস সরকারের নীতির বিরুদ্ধে, শ্রমিক, কৃষক, মেহনতী মানুষের স্বার্থবাহী বিকল্প নীতি রূপায়ণের ডাক দেন কমরেড রবিন সেনের স্মরণ সভার সমাবেশের মুখ্য বক্তা সূর্যকান্ত মিশ্র।

Leave a Reply