ASANSOL

আসানসোলে বইমেলার আয়োজন, শুরু ৩ ফেব্রুয়ারি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোলে হতে চলেছে জেলা বইমেলা। দীর্ঘ কয়েক বছর ধরে আসানসোলে যুব শিল্পী সংসদ বইমেলার আয়োজন করে আসছিলো। কিন্তু নানা কারণে এই বছর তা না হওয়ায় হতাশ হয়ে পড়েছিলেন আসানসোলের বইপ্রেমীরা। কিন্তু তাদের হতাশা এবার দূর হতে চলেছে। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে আসানসোলে বইমেলার আয়োজন করা হবে আসানসোল পোলো ময়দানে । শনিবার আসানসোল জেলা গ্রন্থাগারে এই বইমেলার আয়োজন করা নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।

রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটকের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে আসানসোল পুরনিগমের কাউন্সিলর অনির্বাণ তরফে অনিমেষ দাস জানান, এবার রানিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে বইমেলার আয়োজন করা হয়েছিলো। কিন্তু আসানসোলের বাসিন্দারা বইমেলার আনন্দ এই বছর পাননি। তাই মন্ত্রী মলয় ঘটকের প্রচেষ্টায় আসানসোলে বইমেলারও আয়োজন করা হচ্ছে। বইমেলা আয়োজনের জন্য কমিটি গঠন করা হয়েছে। প্রত্যেককে তাদের দায়িত্ব সম্পর্কে নির্দেশ দেওয়া হয়েছিল। বৈঠক শেষে মন্ত্রী মলয় ঘটক বইমেলার স্থান পরিদর্শন করেন।

আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় বলেন, আগামী ৩ থেকে ৯ ফেব্রুয়ারি বইমেলার আয়োজন করা হবে। বইমেলায় ৭০ থেকে ৮০টি স্টল হবে। তিনি আরো বলেন, অনেক প্রকাশক ইতিমধ্যেই স্টলের জন্য আবেদন করেছেন। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের জন্যও স্টল বরাদ্দ করা হবে। বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরি, আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, মেয়র পারিষদ দিব্যেন্দু ভগত, কাউন্সিলর তপন বন্দ্যোপাধ্যায়, বিবি কলেজের প্রিন্সিপাল কাউন্সিলর ডঃ অমিতাভ বসু, চন্দ্রশেখর কুন্ডু, হিন্দি সেলের মহেশ ভগত, দীপক তালাপাত্র, ভানু বোস প্রমুখ।

Leave a Reply