RANIGANJ-JAMURIA

জল সমস্যা সমাধানের আর্জি জানাতে নিমচা ফাঁড়িতে হাজির মহিলারা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ :; জল সমস্যা নিয়ে এলাকার প্রবীণ মহিলাদের দাবি, তাদের বাড়ির বউ, নাত বৌ রা দাবি করছেন,
তাদের পাড়ায় জল নেই এ বিষয়টা আগে জানলে, বিয়েই করতাম না এখানে। আবার কিছু জনের দাবি, অন্য পাড়ায় জল নিতে গেলে তাদের সেলফি তুলে বাইরে ছাড়া হবে, বলেই জানাই অন্যপাড়ার ছেলেরা।
বৃহস্পতিবার এমনই সব দাবি করে জল সমস্যা সমাধানের আর্জি জানাতে নিমচা ফাঁড়িতে হাজির হল তিরাট গ্রামের, গোয়ালাপাড়ার একদল মহিলা।



ঘটনা প্রসঙ্গে জানা যায় রানীগঞ্জের তিরাট পঞ্চায়েতের অন্তর্গত, তিরাট গ্রামের বেশ কয়েকটি পাড়া সহ, গোয়ালা পাড়ায় পর্যাপ্ত পরিমাণ জল না পৌঁছোনই ও বাড়িতে জল সংযোগ না হওয়ার কারণে, ওই এলাকার বাসিন্দারা, প্রথমেই পঞ্চায়েত কার্যালয়ে বিক্ষোভ দেখান। পরে সংলগ্ন অংশে অবস্থিত, দামোদর নদ তটবর্তী পিএইচপি পাম্প হাউসে, দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখিয়ে, তারা জল সমস্যা, সমাধানের দাবি জানিয়ে পি এইচ ই দপ্তরের কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখায়।

তারা এদিন দাবি করে, অবিলম্বে প্রত্যহ নির্দিষ্ট পরিমাণে পানীয় জল সরবরাহ করার সাথেই, প্রতিটি বাড়িতে পানীয় জলের কানেকশন দিতে হবে। এ নিয়ে তারা বৃহস্পতিবার, রানীগঞ্জ থানার নিমচা পুলিশ ফাঁড়িতে, একটি স্মারকলিপি জমা দিয়ে জল সরবরাহ নিয়মিত করার দাবী জানাই। এলাকার বাসিন্দাদের দাবি, এলাকায় সাতটি কলের ট্যাপ থাকলেও তার মধ্যে দুটি কলে জল পড়ে। অথচ এলাকায় প্রায় দেড়শ টিরও বেশি পরিবার রয়েছে। তারা প্রায়শই জল নিতে গেলে জল নেওয়া নিয়ে ঝামেলা ঝনঝটের সম্মুখীন হন। এমনকি আশেপাশের এলাকায়, জল নিতে গেলে সেখানে, জল দেওয়া হয় না। অনেকবার তাদেরকে নিয়ে নানা কটুক্তিও করা হয়। এ সকল সমস্যার সমাধানের দাবি করে, তারা বৃহস্পতিবার নিমচা ফাঁড়ির, আইসিকে একটি স্মারকলিপি জমা দেন। পরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি নিয়ে, সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলে, ব্যবস্থা গ্রহণ করা হবে, বলে আশ্বস্ত করা হয় মহিলাদের।

Leave a Reply