ASANSOL

আসানসোল গুরুদ্বোয়ারা প্রবন্ধন কমিটির নির্বাচন নিয়ে উত্তেজনা, জাল ভোটারের অভিযোগ ঘিরে দুপক্ষের ঝামেলা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোল গুরুদ্বোয়ারা প্রবন্ধন কমিটির নির্বাচন নিয়ে রবিবার সকালে উত্তেজনা ছড়িয়ে পড়ে শহরের জিটি রোডের রামবন্ধু তলাও এলাকায় । এদিন সকাল থেকে আসানসোল দক্ষিণ থানা রামবন্ধু তলাওয়ে গুরুনানক নগর কমিটি হলে গুরুদ্বোয়ারা প্রবন্ধক কমিটির নির্বাচন নিয়ে টানটান পরিবেশ ছিলো। ভোট চলাকালীন আচমকাই এক যুবকের বিরুদ্ধে জাল ভোটারের অভিযোগ উঠে। নির্বাচনের লড়াইয়ে থাকা দুই পক্ষের মধ্যে সেই ভোটারকে নিয়ে বাকবিতন্ডা শুরু হয়ে যায়। খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু বিশাল পুলিশ বাহিনী নিয়ে আসেন। দুপক্ষের ঝামেলা রামবন্ধু তলাওয়ে জিটি রোডে এসে পৌঁছালে যান চলাচলে সমস্যা তৈরী হয়। পুলিশ বার্ণপুরের বাসিন্দা ঐ যুবককে ভিড়ের হাত থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। তারপরে পুলিশ উভয় পক্ষকে ভোট কেন্দ্রের চারপাশ থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এই গন্ডগোলে সামান্য সময়ের জন্য ভোট গ্রহণ বন্ধ হয়ে যায়। পরে আবার তা শুরু হয়।


জানা গেছে, মোট ভোটার ৭৭০ জনের মতো। শেষ পর্যন্ত বিকেলের পরে ভোট গণনা শেষ হওয়ার পরে জানা যায়,আসানসোল গুরুদ্বোয়ারা প্রবন্ধক কমিটির প্রধান নির্বাচিত হন অমরজিৎ সিং ভারারা। আসানসোল গুরুদুয়ারা প্রবন্ধক কমিটির প্রধান (চেয়ারম্যান) অমরজিৎ সিং ভারারা ওরফে বাব্বি বিপুল ভোটে জয়ী হয়েছেন। রামবন্ধু তলাওয়ে গুরুনানক নগরে ভোটগ্রহণ শেষে ভোট গণনা হয়। কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ শেষে ভোট গণনা হয়। প্রায় ৫৮০ জন ভোটার তাদের ভোট দিয়েছেন। অমরজিত সিং ভারারা প্রায় 246 ভোটের ব্যবধানে নির্বাচনে জয়ী হন এবং সভাপতি নির্বাচিত হন।

নির্বাচনে জয়লাভের পর তিনি তার সমর্থকদের নিয়ে গুরুদুয়ারায় যান এবং সেখানে প্রার্থনা করেন। এই সময় কাউন্সিলর রণবীর সিং ভারারা ওরফে জিতু, গুরচরণ সিং ভারারা, সঞ্জোগ সিং ভারারা, দীপক সিং বেদি সহ বিপুল সংখ্যক শিখ সঙ্গত উপস্থিত ছিলেন। সভাপতি নির্বাচিত হওয়ার পর তিনি সমর্থনের জন্য সংগতকে ধন্যবাদ জানান এবং আশ্বাস দেন যে তিনি যেভাবে সমর্থন পেয়েছেন সেভাবেই তিনি সঙ্গতের জন্য কাজ করবেন।কোলফিল্ড টিম্বার অ্যান্ড শ মিল অনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সঞ্জয় তিওয়ারি, সমাজসেবক শঙ্কর শর্মাও তাকে অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply