BARABANI-SALANPUR-CHITTARANJAN

চটুল গানে মহিলাদের সঙ্গে নাচের ভিডিও ভাইরাল, সাসপেন্ড জিরআরপির ওসি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পূর্ব রেলের আসানসোল ডিভিশনের চিত্তরঞ্জন রেল স্টেশনে রেল পুলিশ বা জিআরপির ওসি সুশীল পাসোয়ানকে শিবরাত্রির দিন এক অনুষ্ঠানে হিন্দি চটুল গানের সঙ্গে মঞ্চে মহিলাদের সঙ্গে নাচতে দেখা যায়। রেল স্টেশন চত্বরে হওয়া সেই অনুষ্ঠানে তার সঙ্গে ছিলেন রেল পুলিশের দু/একজন কনস্টেবলও। সেই অনুষ্ঠান সহ নাচের একটি ভিডিও ভাইরাল হয় মঙ্গলবার। যা নিয়ে আসানসোল ডিভিশন জুড়ে হৈইচৈই শুরু হয়।
এর পরে ধানবাদের রেল পুলিশ সুপার বা এসআরপি প্রিয়দর্শী অলক প্রাথমিক তদন্ত করে বুধবার সাসপেন্ড করেন চিত্তরঞ্জনের রেল পুলিশের ওসি সুশীল পাসোয়ানকে। একই সঙ্গে ঐ মঞ্চে তার সঙ্গে যে আরো রেল পুলিশের কনস্টেবলরা ছিলেন তাদের ক্ষেত্রেও বিভাগীয় তদন্ত শুরু হয়েছে বলে তিনি এদিন জানিয়েছেন।


এসআরপি আরো বলেন, লিখিতভাবেই নির্দেশ বুধবারই আমি পাঠিয়ে দিয়েছি। এদিনই তাকে ওসির পদ থেকে সরিয়ে অন্য একজনকে দায়িত্ব দিতে বলা হয়েছে।
প্রসঙ্গতঃ, শিবরাত্রি ও হোলি মিলন উৎসবকে সামনে রেখে চিত্তরঞ্জন রেল৷ স্টেশন চত্বরে তিনদিন আগে হওয়া এক অনুষ্ঠানে জিআরপির চিত্তরঞ্জন স্টেশনের ওসি সুশীল কুমার পাসোয়ানের একটি ভিডিও ভাইরাল হয়। ঐ ভিডিওতে দেখা যাচ্ছে অনুষ্ঠান মঞ্চে তিনি মহিলাদের সাথে চটুল গানের সঙ্গে নাচছেন। এই ভিডিও গোটা আসানসোল রেল ডিভিশন জুড়ে ভাইরাল হয়। বিভিন্ন মহল থেকেই প্রশ্ন তোলা হয় কিভাবে একজন কর্মরত রেলের পুলিশ অফিসার বা ওসি এভাবে এই ধরনের মহিলাদের পোশাকের সঙ্গে মঞ্চে দীর্ঘ সময় নাচ করছেন।


এই বিষয়ে ঐ ওসি বলেন, প্রথমত আমি সাধারণ পোশাকে ওখানে এক অনুষ্ঠানে প্রসাদজী নামে এক ব্যক্তির কথামতো আমন্ত্রিত হয়ে গেছিলাম । নাচে হয়তো আমি সামান্য অংশ নিয়েছি মঞ্চের অতিথি হওয়ার কারণে। তবে আমি পুলিশের পোশাকেই ছিলাম না। অসামাজিক ব্যক্তিরা হয়তো তার এই ভিডিও বানিয়ে ভাইরাল করেছে। আমার সাসপেনশন নিয়ে আমি কোন মন্তব্য করবো না। আমার উচ্চপদস্থ আধিকারিকরা যা মনে করেছেন সেটাই করেছেন।
উল্লেখ্য, মাত্র ৬ মাস আগেই চিত্তরঞ্জন রেল স্টেশনের জিআরপির ওসি হিসেবে দায়িত্ব নিয়েছিলেন সুশীল পাসোয়ান।

Leave a Reply