BARABANI-SALANPUR-CHITTARANJAN

দিদির সুরক্ষা কবচ : বারাবনির বিভিন্ন গ্রামে বিধায়ক বিধান উপাধ্যায়

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-চলতি বছরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। এই অবস্থায় রাজ্যের শাসক দল তৃণমূলের পক্ষ থেকে নেওয়া হয়েছে নতুন কর্মসূচি। তৃণমূল সুপ্রিমো তথা রাজের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের কর্মীসভা থেকে এই কর্মসূচির ঘোষণা করেছিলেন। যার নাম দেওয়া হয়েছে দিদির সুরক্ষা কবচ।
আর সেই কর্মসূচিকে সামনে রেখেই রাজ্যের পাশাপাশি বারাবনি বিধান সভার বিভিন্ন পঞ্চায়েত এলাকায় কর্মসূচি করছেন এলাকার বিধায়ক থেকে জনপ্রতিনিধিরা। বুধবার বারাবনি ব্লকের জমগ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন গ্রামে এই কর্মসূচি করতে দেখা গেল বারাবনির বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায় মহাশয়কে। এদিন বিধায়ক এর সাথে ছিলেন বারাবনি
ব্লক তৃণমূলের সভাপতি তথা জেলা পরিষদ সদস্য অসিত সিংহ মহাশয় একইসাথে ছিলেন পঞ্চায়েত প্রধান কেশব রাউত ও অন্যান্য কর্মী বৃন্দ।

এদিন এই কর্মসূচিতে বেরিয়ে প্রথমে কাটাপাহাড়ি দুর্গা মন্দিরে পুজো দিয়ে গ্রামে একটি সভা করেন সেখান থেকে তিনি মানুষের অভাব, অভিযোগ, সমস্যার কথা শুনতে, রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প গুলি নিয়ে দিদির দূত হিসেবে মানুষের দরজায় হাজির হন।এই প্রকল্প গুলির মাধ্যমে জনসংযোগ কর্মসূচি সারার পাশাপাশি
মানুষের অভাব অভিযোগ শুনছেন।তিনি কাটাপাহাড়ি থেকে খারাবর গ্রামে মানুষের কাছে যান সেখানে মানুষের কাছে জানতে চাইলে গ্রামের মানুষেরা পানীয় জলের দাবিতে বিধায়ক মহাশয়কে ঘিরে ফেলে তাদের মুলত একটাই দাবি উঠে আসে সেটা হল পানীয় জল ।

তাছাড়া রাস্তা ঘাট ,নালা , অন্যান্য সবই ঠিক রয়েছে কিছু কিছু যেমন বিধবা ভাতা ও বর্ধ্যক্য ভাতা সমস্যা রয়েছে।এবিষয়ে বিধায়ক জানান এই গ্রামে সেলো নলকুপ ছাড়াও পাইপ লাইন রয়েছে কিন্তু গ্রামে সেই পরিমান জল পৌঁছায় না ।তবে এবারে সমস্ত গ্রামে পানীয় জল পৌঁছাবে শিগ্রই ।আপাতত প্রতিদিন দুটি জলের গাড়ি গ্রামে পানীয় জল পৌঁছাবে।এদিন তিনি দুপুরে জামগ্রাম এলাকার সোমনাথ দাস এর বাড়িতে দুপুরের খাবার খান তারপরে অন্যান্য কর্মসূচি সারেন ।

Leave a Reply