RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের গির্জাপাড়ার এক যুবককে প্রতারণা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : শনিবার রানীগঞ্জের গির্জা পাড়ার এক যুবককে এসবিআই ইন্সুরেন্স সংস্থার নাম করে ৫০হাজার টাকা লোন দেওয়ার প্রলোভন দেখিয়ে, সেই টাকা তিন বছরের শোধ করার প্রস্তাব দিয়ে, ১৪৯৯ টাকা করে কিস্তি দেওয়ার কথা জানিয়ে, প্রথম দফায় ৪২০০ টাকা, ইন্সুরেন্সের জন্য জমা দেওয়া ও পরবর্তীতে জিএসটির জন্য ১০০ টাকা জমা দেওয়া,ও পরে ৪৫০০ টাকা প্রথম দফায় পেমেন্ট করে।

সেই টাকা একাউন্টে যায়নি এই দাবি করার পর, ফের আরেক দফায় টাকা নিয়ে মোট প্রায় কুড়ি হাজার ৫০০ টাকা প্রতারণা করে ওই যুবকের কাছে। শেষমেষ যুবক যখন বুঝতে পারে, যে তাকে বারংবার নানা অজুহাতে, টাকা নিয়ে নেওয়ার পরিকল্পনা করা হয়েছে। আর এটি একটি প্রতারণা চক্রের ট্রাপ, তা বুঝতে পেরেই বুধবার লক্ষীকান্ত কেওড়া নামের ওই ব্যক্তি, রাণীগঞ্জ থানার সাইবার সেলে, অজ্ঞাত পরিচয় ব্যক্তি বারংবার নানা অজুহাতে টাকা হাতিয়েছে এই অভিযোগ করতে পুলিশ প্রশাসনের দারস্ত হলেন।

উল্লেখ্য বিষয় এই যে, প্রতারণা চক্রের সদস্যরা পুলিশ প্রশাসনের কর্তা ব্যক্তিদের সাথে কথা বলার সাথেই, ওই ব্যক্তি কে আগামীতে আবারও তার বকেয়া টাকা দিয়ে দেওয়ার জন্য বারবার বলতে থাকেন। এদিন রানীগঞ্জ থানায় অভিযোগ দায়েরের সময় ওই ব্যক্তি ফের আর এক দফায় ফোন করলে তার ফোনের কথোপকথনও শোনা যায়। ওই ব্যক্তি শনিবার রানীগঞ্জ থানার সাইবার সেলের পুলিশকে, নির্ধারিত অভিযোগের প্রেক্ষিতে তার ব্যাংক ট্রানজেকশন সহ নানান বিষয়ে লক্ষ্য করে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তারা উদ্যোগ নিচ্ছেন বলেই আশ্বস্ত করেন।

Leave a Reply