ASANSOL

আসানসোলে অটো চলাচলে পুলিশের নিষেধাজ্ঞা, ধরপাকড়, প্রতিবাদে আইএনটিটিইউসি নেতার নেতৃত্বে বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল শহরের জিটি রোডের পুলিশ লাইন ভগৎ সিং মোড় থেকে ২ নং জাতীয় সড়কের জুবিলী মোড় পর্যন্ত অটো চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে। আর এরই প্রতিবাদে রবিবার সকালে আসানসোলের জিটি রোডের বিএনআর মোড় সংলগ্ন আসানসোল কফি হাউস গেটের সামনে অটো চালকেরা একজোট হয়ে বিক্ষোভ দেখান। তৃনমুল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি নেতা রাজু আলুওয়ালিয়ার নেতৃত্বে এই বিক্ষোভ দেখানো হয়।

রাজু আলুওয়ালিয়া বলেন, আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি পদমর্যাদার অফিসার ও ট্রাফিক গার্ডের পুলিশ অটো চালকের উপরে দাদাগিরি করছে। তাদেরকে মারধর ও হেনস্তা করার পাশাপাশি মোটা টাকার ফাইন আদায় করা হচ্ছে। পুলিশের এই অত্যাচার বন্ধ করতে হবে। না হলে আমি সবাইকে নিয়ে আন্দোলনে নামতে বাধ্য হবো। তবে তার আগে রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক ও আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটককে পুরো বিষয়টি জানাবো।


তিনি আরো বলেন, অটো চালকদের অনেক সমস্যা হচ্ছে। তাদেরকে ড্রাইভিং লাইসেন্স দেওয়া হচ্ছে না। রুট পারমিট ও রেজিষ্ট্রেশন তাদের মিলছে না। আমি এইসব সমস্যা জেলাশাসককে জানিয়েছি দিন কয়েক আগে। তারপরেও পরিস্থিতির কোন পরিবর্তন হয়নি। তিনি বলেন, ২০১৬ সালে ১৮৭০ টি সিএনজি অটোকে রুট পারমিট দেওয়ার জন্য ঠিক করা হয়েছিলো। কিন্তু ৫৩১ টি রুট পারমিট দেওয়া হয়। কিন্তু ১২৯৯ টি রুট পারমিট জেলা পরিবহন দপ্তরে পড়ে আছে। তার দাবি, পুলিশ প্রশাসন পরিবহন দপ্তরের সঙ্গে কথা বলে আসানসোল অটো ও টোটো চলাচলের জন্য নির্দিষ্ট রুট পারমিট দেওয়ার ব্যবস্থা করুক।


জানা যায়, শুক্রবার রাতে আসানসোলের ২ নং জাতীয় সড়কের জুবিলী মোড়ে এক পুলিশ অফিসার অটো চালকদের জানিয়েছিলেন পুলিশ লাইন বা ভগৎ সিং মোড় থেকে জুবিলী মোড় পর্যন্ত অটো চলাচল করবে না বলে জানান।
এই প্রসঙ্গে এক পুলিশ অফিসার বলেন, উচ্চ মহলের নির্দেশ মতো ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply