ASANSOL

আসানসোলে বৃদ্ধকে পিটিয়ে খুনের অভিযোগ : ধৃত তরুণী ও তার সঙ্গীকে নিয়ে ঘটনার ” রিকনস্ট্রাকশন ‘ পুলিশের

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোল শহরের আড়াডাঙ্গায় এক বৃদ্ধকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিলো এক তরুণী ও তার তিন পুরুষ সঙ্গীদের বিরুদ্ধে। গত শুক্রবার দুপুরে অভিযুক্ত তরুণী কোয়েল বন্দোপাধ্যায়কে গ্রেফতার করেছে পুলিশ। পরে ধরা হয় তার এক সঙ্গী বিকাশ চৌধুরীকে। নির্দিষ্ট অভিযোগ থাকায় তাদের বিরুদ্ধে আসানসোল দক্ষিণ থানার পুলিশ ভারতীয় দন্ডবিধির ৩০৪ নং ধারায় একটি অনিচ্ছাকৃতভাবে খুনের মামলা করে। দুজনকে আসানসোল আদালতে পাঠিয়ে ৪ দিনের হেফাজতে নিয়েছে পুলিশ।
রবিবার সকালে এই মামলার তদন্তকারী অফিসার বা আইও ধৃতদেরকে আড়াডাঙ্গার ঘটনাস্থলে নিয়ে যান। পুরো ঘটনাটি কিভাবে হয়েছিলো তার ” রিকনস্ট্রাকশন বা পুনর্নির্মাণ ” করানো হয়। সেদিন ঠিক কি হয়েছিল, তা ধৃতরা আইওকে ঘটনাস্থলে দাঁড়িয়ে দেখায় ও বলে।


গত বৃহস্পতিবার ২ মার্চ রাতের এই ঘটনাকে কেন্দ্র করে আসানসোল দক্ষিণ থানার আড়াডাঙ্গা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিলো । মৃত বৃদ্ধর নাম অমর সিং (৬৫)। মৃতর স্ত্রী মীরা সিংয়ের লিখিত অভিযোগে ভিত্তিতে তদন্তে নেমেছিলো আসানসোল দক্ষিণ থানার পুলিশ। শুক্রবার দুপুরে আসানসোল জেলা হাসপাতালে বৃদ্ধর মৃতদেহর ময়নাতদন্ত হয়।
আসানসোল দক্ষিণ থানার আড়াডাঙ্গা এলাকায় বৃদ্ধর যে বাড়িতে ভাড়া থাকেন, তার সামনেই তাকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছিলো।


জানা গেছিলো , বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটের সময় স্থানীয় বাসিন্দা কোয়েল বন্দোপাধ্যায় নামে ঐ তরুণী ও তার এক পুরুষ সঙ্গী বিকাশ চৌধুরী আড়াডাঙ্গা এলাকায় বজরঙ্গি মন্দিরে কাছে বসেছিলো। তখন সেখানে ছিলেন অমর সিং। অভিযোগ, তখন তাদের ছবি অমর সিং তার মোবাইল ফোনে তুলছিলো। তা নিয়ে ঐ তরুণী ও তার সঙ্গীর সঙ্গে ঐ বৃদ্ধর বচসা হয়। তখন তরুণীর পুরুষ সঙ্গী ফোন করে তার দুই বন্ধুকে এলাকায় ডেকে আনে।এরপর সবাই মিলে বৃদ্ধকে মারধর করে। যার জেরে তার মৃত্যু হয় বলে এলাকার বাসিন্দাদের অভিযোগ করেছিলেন। সেদিন রাতে বৃদ্ধর স্ত্রী গোটা ঘটনার কথা জানিয়ে ঐ তরুণী ও তার সঙ্গীদের নামে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন আসানসোল দক্ষিণ থানায়।
পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতরা জেরায় স্বীকার করেছে যে মোবাইলে ছবি তোলা নিয়ে তাদের সঙ্গে ঐ বৃদ্ধর বচসা হয়েছিলো। তবে তারা তাকে মারধর করেনি।

Leave a Reply