BARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুর ব্লকে সুইমিং পুল নির্মাণ কাজের শিলান্যাস

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-সালানপুর ব্লকের জিতপুর পঞ্চায়েতের কল্যাণগ্রাম ৫ নম্বরের জোড় ধারে ক্ষুদ্র বাবা স্বনির্ভর গোষ্ঠীর সহায়তায় ও জিতপুর পঞ্চায়েতের প্রধান তাপস চৌধুরীর বিশেষ উদ্যোগে একটি সুইমিং পুল নির্মাণ কাজের শুভ শিলান্যাস করা হল শনিবার । শনিবার বিকাল সাড়ে পাঁচটায় নারকেল ফাটিয়ে পূজা অর্চার মধ্য দিয়ে উদ্বোধন করলেন বারাবনি বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায় । কল্যাণগ্রাম পাঁচ নম্বর দুর্গমন্দির থেকে মাত্র কয়েকশ মিটার দুরেই সালানপুর ব্লকের মধ্যে জিতপুর পঞ্চায়েত এই প্রথম শুইমিং পুল নির্মাণ করতে চলেছে যা সকলের শিক্ষার জন্য একটি বিশেষ প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে ।


এদিন বারাবনি বিধায়ক তথা আসানসোল মেয়র জানান বিশ্বে শিশু মৃত্যুর একটি, অন্যতম প্রধান কারণ জলে ডুবে মৃত্যু। প্রতিবছর অধিক শিশু মারা যায় জলে ডুবে। যা শিশুর সুরক্ষার ক্ষেত্রে বড় বাধা। সালানপুর ব্লকে এই প্রথম শিশু-কিশোর সকল বয়সী মানুষের সুইমিং পুলে সাঁতার শিখতে পারবে।তাছাড়া প্রতি বছরে জলে ডুবে হাজার হাজার শিশু মারা যাচ্ছে। শিশু-কিশোরদের জন্য বিনোদনের ব্যবস্থা করা হবে অনেক পরিকল্পনা আছে সব মিলে বলতে পারেন আমাদের এখানে একটা ভালো এবং সুন্দর পরিবেশ তৈরি হবে।


এদিন এই শিলান্যাস অনুষ্ঠানে বিধায়ক ছাড়াও উপস্থিত ছিলেন ,জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মোঃ আরমান , সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি ভোলা সিং, জিতপুর পঞ্চায়েতের প্রধান তাপস চৌধুরী উপপ্রধান বন্দনা মন্ডল সদস্য সুজিত মোদক ক্ষুদ্র বাবা স্বয়ম্বর গোষ্ঠীর সভাপতি পরিমল দাস জানান তারা সরকারি সাহায্য ছাড়াই নিজেদের উদ্যোগে ও এলাকার এক সমাজ সেবি প্রেম হাঁসদার আর্থিক সহযোগিতায় এই
সুইমিং পুলটি নির্মাণ করা হবে।

Leave a Reply