RANIGANJ-JAMURIA

বালি গাড়ির ধাক্কায় সাইকেল আরোহী আহত, উত্তেজনা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, জামুড়িয়া : এবার বালির গাড়ির ধাক্কায় এক ব্যক্তির আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো, জামুরিয়া থানার অন্তর্গত চুরুলিয়া ফাঁড়ি এলাকার চিচুড় বিল অঞ্চলে। স্থানীয় এলাকার বাসিন্দারা এই ঘটনার প্রেক্ষিতে দীর্ঘক্ষন পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। ঘটনা প্রসঙ্গে জানা যায় এদিন একটি বালির ডাম্পার বালি লোড করে রাস্তা ধরে যাচ্ছিল অভিযোগ সেই সময় পিছনে থাকা একটি সাইকেল আরোহী কে একটি বালির ডাম্পার বালি বোঝাই করে যাওয়ার সময় পেছনে থাকা সাইকেল আরোহীতে ধাক্কা মারে এই ঘটনায় ওই ব্যক্তি রাস্তার ধারে মাঠেতে আছড়ে পড়েন। এই ঘটনার খবর পাওয়ার পরই ওই ঘাতক ডাম্পারটিকে ঘিরে ধরে বিক্ষোভ দেখায় এলাকাবাসী, পরে এই ঘটনার খবর চুরুলিয়া পুলিশ ক্যাম্পে দেওয়া হলে ঘটনাস্থলেই পুলিশ দ্রুত পৌঁছে ডাম্পার দিকে আটক করে।

জানা গেছে এই ঘটনায় আহত স্থানীয় বাসিন্দা সঞ্জয় পাত্র র পায়ে চোট লাগে তাকে বারাবনির কেলে জোড়া হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়, যেখানে তার পায়ে পাঁচটি সেলাই করতে হয়। স্থানীয় এলাকার বেশ কিছু বাসিন্দাদের দাবি এখানে অন্যায় ভাবে বালি পরিবহন করা হচ্ছে যার জেরে ব্যাপক দুর্ভোগে পড়তে হচ্ছে এলাকার বাসিন্দাদের, বালি বোঝাই করা বহু যানবাহন দিয়ে, বালি গড়িয়ে পড়ে রাস্তার চারিপাশে ছড়িয়ে রাস্তা চলাচল অযোগ্য করে তুলেছে? যার জেরে চলাফেরা করাও দুষ্কর হচ্ছে বলেই দাবি করেছেন এলাকাবাসী। এ বিষয়ে প্রেক্ষিতে সঠিকভাবে বালি গাড়ি যাতায়াতের জন্য পুলিশ প্রশাসনকে ব্যবস্থা গ্রহণের আবেদন জানান এলাকার বাসিন্দারা।

পুলিশ এ বিষয়ে গ্রামবাসীদের অবিলম্বে ব্যারিকেড বসিয়ে এ বিষয়ের সমাধান করা হবে বলেই আশ্বাস দিয়েছেন। জানা গেছে স্থানীয় এলাকার তৃণমূল নেতৃত্ব আহত ওই ব্যক্তিকে সেই অংশে বালি উত্তোলনকারী সংস্থার ঘাট মালিকদের কাছ থেকে ক্ষতিপূরণ বাবদ বেশ কিছু নগদ অর্থ প্রদানের দাবি করলে তারা সেই ব্যক্তিকে আর্থিক সহায়তা করেছেন। পুলিশ জানিয়েছেন চাঁদা তোলার ক্ষেত্রে বেশ কিছু সময় এরূপ দুর্ভোগের খবর তারা পেয়েছেন যা নিয়ে গ্রামবাসী ও ওই সকল বালিঘাটের মালিকদের সঠিকভাবে বালির গাড়ি চলাচলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply