BARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুর ব্লকের জিতপুর পঞ্চায়েতে মনিমেলা কেন্দ্রের উদ্বোধন করলেন বিধায়ক

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায় ও যুব নেতা মুকুল উপাধ্যায় এর নির্দেশে ও জিতপুর পঞ্চয়েতের প্রধান তাপস চৌধুরীর বিশেষ উদ্যোগে জিতপুর মহিলা সমিতির পরিচালনায়
জিতপুর পঞ্চায়েতের কল্যাণগ্রাম পাঁচ নম্বর দুর্গমন্দির সন্নিকটে বিদ্যাসাগর মঞ্চে এই মনিমেলা প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধন করা হল বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে।
বিধায়ক ছাড়াও এদিন
উপস্থিত ছিলেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মোঃ আরমান, জিতপুর পঞ্চায়েতের প্রধান তাপস চৌধুরী উপপ্রধান বন্দনা মন্ডল সহ অনেকে ।


এদিন বিধায়ক জানান
এখন কার দিনে বাচ্চারা যেভাবে মোবাইল এর প্রতি আকৃষ্ট হচ্ছে সে কথা ভেবেই এটি একটি দারুন উদ্যোগ ।কারন এলাকার ছোট ছোট বাচ্চারা একজায়গায় এসে খেলা ধুলা ও ব্যায়াম করলে শরীর ও মন দুটোই ভাল থাকবে ।তবে আগামী দিনে আরো ভালভাবে পার্কটি তৈরী করার পরিকল্পনা রয়েছে ।


স্থানীয় পঞ্চায়েত প্রধান তাপস চৌধুরী বলেন জিতপুর পঞ্চায়েত এলাকায় শিশুদের মনোরঞ্জনের জন্য ভালো মানের কোন পার্ক নেই । তাই পঞ্চায়েতের পক্ষ থেকে একটা পার্কটি তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছে ।এই অঞ্চলে
ছোট ছোট বাচ্চাদের খেলার সেরকম কোন জায়গা ছিলনা আর তাই
পঞ্চায়েতের মহিলা মহলের পরিচালনায় এখানে একটি বাচ্চাদের মানিমেলা শিশু বিকাশ কেন্দ্র ও এরোবিক্স কুইন প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধন করা হল ।যেখানে ছোট ছোট বাচ্চাদের খেলার উপযুক্ত পরিবেশ তৈরী করা হবে এবং মহিলাদের জন্যেও শরীর কে ফিট রাখতে আরবিক কুইন ব্যায়াম করার বিশেষ প্রশিক্ষন বাবস্থা রয়েছে সম্পূর্ণ বিনামূল্যে ।


আপাতত খেলা হবে তবে আগামি দিনে বিধায়কের প্রচেষ্টায় এখানে ছোটদের খেলার বিভিন্ন সরঞ্জাম, ফুলের বাগান তৈরি করার পরিকল্পনা রয়েছে ।শীঘ্রই পরিকল্পনা মতো পার্ক টির কাজ সম্পন্ন বলে আশা প্রকাশ করেন তিনি ।
এদিন মহিলা মহলের তরফে ছিলেন মৌসুমী চৌধুরী ,শ্রাবনি চৌধুরী , শম্পা মোদক ,অনিতা চক্রবর্তী,মৌমিতা দাস,অনিন্দিতা দত্ত,সোমা মজুমদার ,পিয়ালী মান্না
সহ অন্যান্য মহিলা বৃন্দ ।

Leave a Reply