ASANSOL

আসানসোলে ১৮ তারিখ পর্যন্ত দখলকারীদের আল্টিমেটাম

বেঙ্গল মিরর, আসানসোল, সৌর দীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন আবার মাধ্যমিক পরীক্ষার কারণে স্থগিত হওয়া দখল অপসারণ অভিযান চালানোর প্রস্তুতি শুরু করেছে, এবার বিএনআর মোড় থেকে গির্জা মোড় পর্যন্ত সীমাবদ্ধতাগুলিকে বলা হয়েছে যে ১৮ ই মার্চ পর্যন্ত যারা সরকারি জমিতে দোকান বসিয়েছে তাদের নিজেদের সরিয়ে নিতে হবে। অন্যথায়এর পর কঠোরভাবে সরানো হবে। এবার হানা দিতে চলেছে শহরের জিটি রোডের পাশের অবৈধ দখলদারদের।

শহরের জিটি রোডের ধারে বেআইনি দখলদারদের বিরুদ্ধে আসানসোল পৌর কর্পোরেশনের পদক্ষেপ এখন বাজারের দিকে এগোচ্ছে। মাধ্যমিক পরীক্ষার কারণে এই অভিযান স্থগিত থাকলেও আবারও ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি শুরু করেছে কর্পোরেশন। এরপরই অবৈধ দখলদারদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মেয়র বিধান উপাধ্যায়ের নির্দেশে, বুধবার পর্যন্ত কর্পোরেশনের একজিকিউটিভ ইঞ্জিনিয়ার আর কে শ্রীবাস্তবের নেতৃত্বে কর্পোরেশন টিম বিএনআর মোড় থেকে গির্জা মোড় পর্যন্ত ৫০ জন দখলদারকে নোটিশ দিয়েছে। এখানে রাস্তার পাশে অবৈধভাবে চলা বাসের টিকিট কাউন্টার, নার্সারী ও অন্যান্য দোকানে নোটিশ দিয়ে তালিকা তৈরি করা হয়। ওই নোটিশে বলা হয়েছে, সরকারি জমি অবৈধভাবে দখল করে করা নির্মাণ তিন দিনের মধ্যে সরাতে হবে, অন্যথায় পৌরসভার পক্ষ থেকে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশ জারি করেছেন কর্পোরেশনের সচিব শুভজিৎ বসু। এই নোটিশ পাওয়ার সাথে সাথেই বেআইনি দখলদারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। এর আগে, বিএনআর মোড় থেকে জুবিলি মোড় পর্যন্ত বিবেকানন্দ সরণি বরাবর দখলদারদের নোটিশ দেওয়া হয়েছিল। একদিনের ব্যবস্থাও নেওয়া হয়। এখন বাকি দখলকারীদের শনিবার পর্যন্ত সময় দেওয়া হয়েছে। শনিবার ওই ব্যক্তিরা নিজেরাই সরিয়ে না নিলে রবিবার মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে অভিযান চালিয়ে দখলদারদের সরানো হবে। এ জন্য প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।

Leave a Reply