ASANSOL

আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ বৈঠক, কর আদায় সহ একাধিক বিষয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ বা এমআইসি বৈঠক হলো বুধবার। পুরভবনের মেয়রের চেম্বারে হওয়া এই বৈঠকে মেয়র বিধান উপাধ্যায় ছাড়াও ছিলেন পুর কমিশনার রাহুল মজুমদার, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, মেয়র পারিষদ সদস্য গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, ইন্দ্রাণী মিশ্র, দিব্যেন্দু ভগৎ, সুব্রত অধিকারী সহ পুর আধিকারিক ও ইঞ্জিনিয়াররা।


এদিনের বৈঠকে পুরকর বা মিউনিসিপ্যাল ট্যাক্স আদায় কি করে বাড়ানো যায়, তা নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও গরমের সময় পানীয়জল সরবরাহ ঠিক রাখা ও বর্ষাকালের আগে পুর এলাকায় ড্রেন রক্ষনাবেক্ষনের কাজ ভালো ভাবে করা নিয়ে কি করতে হবে, তা আলোচনা করা হয়।


পরে মেয়র বলেন, পুর কর আদায় কি করে বাড়ানো যায়, তা নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও পুরকর আদায় নিয়ে কিছু সমস্যা হচ্ছে। যেমন পুরকরে কিছু ছাড় পাওয়া যায়। কিন্তু দেওয়া সম্ভব হচ্ছে না। সেটা দেখা হচ্ছে। এর পাশাপাশি দীর্ঘ কয়েক বছরের কর বাকি থাকার পরেও , তা পুরোপুরি না দিয়ে অনলাইনে কিছু অংশের কমার্শিয়াল ট্যাক্স দিয়ে ট্রেড লাইসেন্স করে নেওয়া হচ্ছে বলে জানা গেছে। তা যাতে না হয়, তা নিয়ে এদিন আলোচনা করা হয়েছে।

Leave a Reply