ASANSOL

বিজেপির ধিক্কার মিছিল, থানা অভিযান

কম্বল কান্ডে জিতেন্দ্র তেওয়ারি গ্রেফতার, প্রতিবাদে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ কম্বল কান্ডে আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির গ্রেফতারের প্রতিবাদে রবিবার বিকেলে ধিক্কার মিছিল করলো বিজেপির আসানসোল সাংগঠনিক জেলা। মিছিলের নেতৃত্বে ছিলেন কুলটির বিধায়ক ডাঃ অজয় পোদ্দার, রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, বাপ্পা চট্টোপাধ্যায়, চন্দ্রশেখর বন্দোপাধ্যায়, অভিজিৎ রায় ও প্রাক্তন কাউন্সিলর আশা শর্মা।


এদিন বিকেল চারটের পরে আসানসোল স্টেশন এলাকা থেকে বিজেপির এই মিছিল শুরু হয়। ধাদকা রোড হয়ে সেই মিছিল আসানসোল উত্তর থানার দিকে এগোতে শুরু করে। এই মিছিলকে কেন্দ্র করে যাতে এলাকায় কোন রকম গন্ডগোল ও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে নিরাপত্তার কড়া বন্দোবস্ত করা হয়েছিলো। রাস্তার মোড়ে মোড়ে ব্যারিকেড করার পাশাপাশি মোতায়েন করা হয়েছিলো পুলিশের সঙ্গে রেফ ও কমব্যাট ফোর্স। থানার বেশ কিছুটা আগে পুলিশ সেই মিছিল আটকে দেয়। বিজেপির নেতা ও কর্মীরা সেখানে রাস্তায় বসে পড়েন। তারা সেখানে স্লোগান দিতে থাকেন।
এরপর কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের নেতৃত্বে একটি দল আসানসোল উত্তর থানায় আসেন। বিজেপির নেতারা থানায় পুলিশ অফিসারদের সঙ্গে জিতেন্দ্র তেওয়ারি নিয়ে কথা বলেন। তারা বেশ কিছু দাবিও রাখেন।


পরে কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, আমাদের দাবি পুলিশকে বলেছি। আমাদের আইন ও বিচার ব্যবস্থার প্রতি বিশ্বাস আছে। পুলিশ যে দলদাসে পরিনত হয়েছে, তা আর বলার অপেক্ষা রাখেনা। আসানসোলে জনবহুল রাস্তায় হোটেলে ঢুকে মালিককে প্রকাশ্যে গুলি করে খুন করে। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও পুলিশ খুনিদের খোঁজ পায়না। আর মানুষের পাশে থাকায় বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়। তিনি আরো বলেন, শনিবার রাতে কলকাতা বিমানবন্দরে জিতেন্দ্র তেওয়ারিকে গাড়িতে তোলার সময় দুই পুলিশ অফিসার তাকে শারীরিক ভাবে হেনস্তা করেছেন। আমার তাদের শাস্তির দাবি করেছি। তা যদি না হয়, তাহলে আমরা গোটা বিষয়টি জাতীয় মানবাধিকার কমিশনে জানাবো।
অন্যদিকে, পুলিশ জানায়, যা করা হয়েছে হাইকোর্টের নির্দেশ মতো।

Watch video

Leave a Reply