RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে বিক্ষোভ আন্দোলন কর্মসূচির পর, রাস্তা চলাচল যোগ্য করে তোলার উদ্যোগ নিল জমির মালিক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : অবশেষে ডাক্তার দিব্যেন্দু দাস এর নেতৃত্বে করা বিক্ষোভ আন্দোলন কর্মসূচির পর, রাস্তার ওপর আবর্জনা ফেলে রাখা রাস্তাকে আবারো চলাচলযোগ্য করে তোলার উদ্যোগ নিল, ওই রাস্তার জন্য জমি দেওয়া, জমির মালিক অরবিন্দ লোহারুওয়ালা। তিনি এদিন কর্পোরেশনের আধিকারিকদের উপস্থিতিতে রাস্তার আবর্জনা সরিয়ে দেওয়ার উদ্যোগ নেন।

ঘটনা প্রসঙ্গে জানা যায় রানীগঞ্জের ৩৬ নাম্বার ওয়ার্ডের সুন্দর নগর এলাকায়, রাতের অন্ধকারে সদানন্দ চক্রবর্তী মার্গ নামের এক রাস্তার ওপর আবর্জনা স্তূপ ঢেলে, রাস্তা অবরুদ্ধ করা হয়, তা লক্ষ্য করে এলাকার অসংখ্য সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে, ২৪ শে ফেব্রুয়ারি প্রসিদ্ধ চিকিৎসক ডাক্তার দিব্যেন্দু দাসের নেতৃত্বে স্থানীয় এলাকার শিক্ষা অনুরাগী মানুষজনেরা, বিভিন্ন ব্যানার পোস্টার নিয়ে রাতের অন্ধকারে, আবর্জনার স্তুপ দিয়ে, রাস্তা অবরোধ করা হল কেন ?

এই দাবি করে, অবিলম্বে অবরুদ্ধ রাস্তা চলাচলযোগ্য করে তোলার দাবি করেন। এই দাবির প্রেক্ষিতে এবার সেই রাস্তার মধ্যে থাকা আবর্জনা সেই জমির মালিক নিজের উদ্যোগেই সরিয়ে, রাস্তাটি চলাচলযোগ্য করে দেওয়ার উদ্যোগ নিল। উল্লেখ্য এমনিতেই অপরিকল্পিত রানীগঞ্জ শহরে যানজটময় রাস্তাগুলিকে কাটিয়ে তোলার জন্য একসময় এই রাস্তার নিয়ম করে উদ্বোধন করা হয়। এই রাস্তা দিয়ে রানীগঞ্জের বিভিন্ন অংশের সহজে যাতায়াত করা সম্ভব, এই রাস্তায় প্রত্যহ প্রায় ৩০০০ এরও বেশি মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করত। যা হঠাৎ করে এই আবর্জনা ফেলে অবরুদ্ধ করায় অসংখ্য মানুষ দুর্ভোগে পড়েছিল।, যা নিয়ে অবিলম্বে সেই আবর্জনা সরিয়ে রাস্তা সচল করার দাবি তোলে তারা। এবার সেই রাস্তায় জমির মালিক অরবিন্দ লোহারুওয়ালা নিজের ব্যক্তিগত উদ্যোগেই খুলে দিতে তৎপর হয়েছেন।

তিনি এদিন দাবি করেছেন রাস্তাটি যাতে আগামীতে সুন্দরভাবে তৈরি করা যায় ও তার সৌন্দর্যায়নের জন্য কর্পোরেশন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেন তার আবেদনও জানান তিনি।

Leave a Reply