RANIGANJ-JAMURIA

জলের ট্যাঙ্ক গড়ে তোলার কাজে বাধা দেওয়ার অভিযোগ পঞ্চায়েতের প্রাক্তন প্রধান ও তার ছেলের বিরুদ্ধে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ: পঞ্চায়েত নির্বাচনের আগেভাগেই এলাকার জল সমস্যা দূর করার লক্ষ্যে, ওভার হেড, জলের ট্যাঙ্ক গড়ে তোলার কাজে বাধা দেওয়ার অভিযোগ ঘিরে পঞ্চায়েতের প্রাক্তন প্রধান ও তার ছেলের বিরুদ্ধে এবার পঞ্চায়েতের উন্নয়নের কাজে বাধা দেওয়ার অভিযোগ, ও মহিলাদের প্রতি দুর্ব্যবহার করার অভিযোগ তুলে সরব হল, বর্তমান পঞ্চায়েত সদস্য ও বেশ কিছু গ্রামবাসী। প্রাক্তন পঞ্চায়েত প্রধানের পাল্টা অভিযোগ মিথ্যে প্রচারের আলোয় আসার জন্য তাকে ব্যাপকভাবে মারধর করে, তার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনা হচ্ছে। সোমবার এমনি বিষয় ঘিরে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল, জেমেরি গ্রাম পঞ্চায়েতের নিমচা গ্রাম এলাকায়।

এই ঘটনা প্রসঙ্গে নিমচা ফাঁড়িতে খবর দেওয়া হলে পুলিশ তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। ঘটনা প্রসঙ্গে পঞ্চায়েত সদস্য সুজিত বাউরির দাবি করে তাদের গ্রামের শুরুতে একটি পি এইচ ই দপ্তরের পক্ষ থেকে ওভার হেড জলের ট্যাঙ্ক গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রায় ৮ কোটি ২০ লক্ষ টাকা ব্যয় এই জল সরবরাহের ব্যবস্থা করার উদ্যোগ নেওয়া হবে বলে জানা গেছে। আর সেই ট্যাঙ্ক গড়ে তোলার আগেই, সেই অংশের ভূভাগ সঠিক রয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য একটি বোরিং করে সয়েল টেস্টের জন্য আসে একদল কর্মী তারা ওই অংশে তাঁবু খাটিয়ে কাজ করতে গেলে তাদের কাজ করতে বাধা দেওয়া হয় বলেই অভিযোগ করে পঞ্চায়েতের সদস্য, বিষয়টি লক্ষ্য করে গ্রামীনেরাও উন্নয়নের কাজে বাধা দিয়ে হচ্ছে বলেই রুখে দাঁড়ায় বলেই দাবি করেন সুজিত বাউরী। অভিযোগ সেসময় প্রাক্তন পঞ্চায়েত প্রধান জগন্নাথ বাউরী ও তার ছেলে তাদের কাজ করতে বাধা দেন। এই নিয়েই ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয়।

যদিও প্রাক্তন পঞ্চায়েত প্রধান জগন্নাথ বাউরী দাবি করেন, তারা কখনোই উন্নয়নের বিরোধী নন শুধুমাত্র মিথ্যে প্রচারের আলোয় আসার জন্য বর্তমান পঞ্চায়েত সদস্য তার ও তার ছেলের বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যে অভিযোগ আনার চেষ্টা করছে। গ্রামবাসীদের কাছে অন্যায় ভাবে তাদের বিরুদ্ধে মিথ্যে প্রচার করে,নিজের জনপ্রিয়তা বাড়াতে চাইছেন। যদিও এ বিষয়ে ওই অংশের বেশ কিছু জমির মালিক বলে দাবি করা, ব্যক্তি জানান যে স্থানে এই নির্মাণ কাজ করা হচ্ছে, তা নির্মাণের আগে তাদের কাছে কোন অনুমতি নেওয়া হয়নি। এই জল প্রকল্পটি তারাও গড়ে তুলতে চান। তবে তার জন্য নির্দিষ্ট NOC নেওয়ার যে প্রক্রিয়া, সে প্রক্রিয়াও কেউ করেনি। বলেই দাবি করেছেন। নিজেদের জমির মালিক বলে দাবি করা তফাদার পরিবারের সদস্যদের কয়েকজন। যদিও এ বিষয়ে নিমচা ফাঁড়ির পুলিশ সূত্রে জানা যায়, পুলিশ বিষয়টিকে নিয়ে দুই পক্ষকেই ডেকেছেন। আগামীতে তাদের সঙ্গে বৈঠক করে, বিষয়টি সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে বলেই জানা গেছে।

Leave a Reply