ASANSOL

শহরের অপরাধ দমনে সহযোগিতার হাত ইন্ডিয়া পাওয়ারের, আসানসোল দূর্গাপুর পুলিশকে ১৮ টি সিসিটিভি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ইন্ডিয়া পাওয়ার, একটি স্মার্ট হোলিস্টিক পাওয়ার ইউটিলিটি যার লাইসেন্স এলাকা আসানসোল-রানিগঞ্জ অঞ্চল। এই সংস্থা সামাজিক উদ্যোগ প্রদানের জন্য সারা বছর কাজ করে আসছে এই এলাকায়। এই সংস্থা কল্যাণ প্রকল্পের মাধ্যমে সামাজিক কল্যাণ ও পরিকাঠামোগত কার্যকলাপে লক্ষ্য রাখে। ইন্ডিয়া পাওয়ার সম্প্রতি আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটকে ১৮টি সিসিটিভি ক্যামেরা দিয়েছে। যা আসানসোল শহরের মতো জনবহুল ও অপরাধপ্রবণ এলাকায় বসানো হবে।



সিসি ক্যামেরা স্থাপনের কাজ শেষ হওয়ার পরে, কন্ট্রোল রুমটি আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি পুলিশ কমিশনার বা ডিসিপি ( ট্রাফিক) আনন্দ রায়, সহকারী পুলিশ কমিশনার বা এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস ও সংস্থার হোল টাইম ডিরেক্টর সোমেশ দাশগুপ্তের উপস্থিতিতে রুমটি উদ্বোধন করা হয়েছে।



এই প্রসঙ্গে আনন্দ রায় বলেন, আমরা বর্তমানে পুলিশ কমিশনারেটের সিসিটিভির নেটওয়ার্ক আপগ্রেড করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে৷ বর্তমান পুরনো সিসিটিভি ক্যামেরা পরিবর্তন করে নেটওয়ার্ক বাড়াতে নতুন ক্যামেরা বসানোর কাজ করা হচ্ছে। সাধারণ মানুষ ও রাস্তার নিরাপত্তার কথা ভেবে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য জন্য তিনি ইন্ডিয়া পাওয়ারকে ধন্যবাদ জানান।



ইন্ডিয়া পাওয়ারের হোল টাইম ডিরেক্টর সোমেশ দাশগুপ্ত বলেন, সংস্থা ১০৪ বছরেরও বেশি সময় ধরে আসানসোলে বিদ্যুৎ সরবরাহ করে আসছে। এই এলাকায় বসবাসকারী জনগণের সামাজিক উন্নয়ন এবং নিরাপত্তার দিকে নজর দেওয়া আমাদের কর্তব্য। পুলিশের কাজকে সমর্থন করা এবং তাদের উদ্দেশ্য সফল করতে তাদেরকে সহায়তা করা গুরুত্বপূর্ণ। আমরা আমাদের সীমিত ক্ষমতার মধ্যে থেকে যেভাবে সম্ভব সাহায্য করতে থাকব।

Leave a Reply