RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ পুলিশ বিস্ফোরক উদ্ধার করল, ধৃত এক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : রবিবার দুপুরে রানীগঞ্জ থানার পিসি পার্টির পুলিশ অতর্কিতে অভিযান চালিয়ে পেল বড় বড় সফলতা। রানীগঞ্জ থানার বাদাম বাগান, কিষাণ পল্লী এলাকা দিয়ে এক ব্যক্তি লুকিয়ে বিপদজনক বিস্ফোরক পাচার করার আগেই , সেই তথ্য পিসি পার্টির দলের কাছে পৌঁছতেই, অতর্কিতে তারা অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে খোঁজ করতেই পেল বড় বড় সফলতা। জানা গেছে ধৃত ওই ব্যক্তির কাছে প্রায় ৯০ টি ডিটনেটার ও জিলোটিন স্টিক ছিল, যা পাচার হওয়ার আগেই উদ্ধার করল পুলিশ। এই ঘটনায় ধৃত ওই ব্যক্তির বিরুদ্ধে, বিস্ফোরক মামলায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে ধৃত ওই ব্যক্তি বছর ৩৮ এর কিষান বাউরী, বাঁকুড়া জেলার, মেজিয়া থানা এলাকার, ভুলুই গ্রামের বাসিন্দা ছিল। ধৃত ওই ব্যক্তিকে পুলিশ সোমবার আসানসোল জেলা আদালতে তোলে। আগামীতে পুলিশ ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। জানা যায় এ ধরনের বিস্ফোরক, সাধারণত কয়লা খনি ও পাথর খাদানে, কয়লা ও পাথরের স্তর ফাটানোর জন্য ব্যবহার করা হয়, দুষ্কৃতি মূলক কাজের জন্য আততায়ীরাও অনেকে এ ধরনের বিস্ফোরক ব্যবহার করে থাকে বলে জানা যায়।

এখন প্রশ্ন এ ধরনের ভয়াবহ বিস্ফোরক ওই ব্যক্তির কাছে কিভাবে এল তা নিয়ে সন্ধিহান সকলে। যদিও এদিন ওই ব্যক্তিকে আদালতে নিয়ে যাওয়ার সময় ধৃত ওই ব্যক্তি অবশ্য নিজের কাছে, বিস্ফোরক থাকার কথা ও তা বাইরে সরবরাহ করার কথা, স্বীকার করে তার বক্তব্যে। তার দাবি পাথর খাদানে ব্যবহারের জন্যই সে তা মজুদ করে রেখেছিল। যদিও এ ঘটনার পেছনে আরো কোন উদ্দেশ্য রয়েছে কিনা তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Leave a Reply