RANIGANJ-JAMURIA

ট্রাক চালকের খুনের ঘটনা : চারদিন পরে রানিগঞ্জ থেকে গ্রেফতার ঝাড়খণ্ডের দুই যুবক

বেঙ্গল মিরর , আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ট্রাক চালককে শ্বাসরুদ্ধ করে খুনের ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চারদিন পরে মঙ্গলবার দুজনকে গ্রেফতার করলো আসানসোলের জামুড়িয়া থানার শ্রীপুর ফাঁড়ির পুলিশ। ধৃতরা হলো কমল যাদব ও কানাই বাউরি। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ মঙ্গলবার রাতে রানিগঞ্জ থানার পাঞ্জাবি মোড় এলাকা থেকে গ্রেফতার করে। ধৃতরা ঝাড়খণ্ডের বাসিন্দা বলে পুলিশ সূত্রে জানা গেছে। বুধবার ধৃতদেরকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নাকচ করে ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পুলিশ জানায়, কোন মোটিভ থেকে কি কারণে তারা ঐ ট্রাক চালককে খুন করেছিলো তা তাদের হেফাজতে নিয়ে জানার চেষ্টা করা হবে।


প্রসঙ্গতঃ, গত ২০ এপ্রিল বৃহস্পতিবার জামুরিয়ার এক বেসরকারি কারখানা থেকে ৩১ টনের মতো লোহা ট্রাকে লোড করে দুর্গাপুর দিকে রওয়ানা হয়েছিলো বিহারের সিওয়ানের বাসিন্দা চালক বছর ৫২ র বীরেন্দ্র গুপ্তা। কিন্তু ২৪ ঘন্টা পরে শুক্রবার সন্ধ্যায় জামুড়িয়া থানা শ্রীপুর ফাঁড়ির অন্তর্গত বোগড়া ও চাঁদার মাঝামাঝি দূর্গা মন্দিরের কাছে ট্রাকের কেবিনের মধ্যে থেকে চালকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। শনিবার আসানসোল জেলা হাসপাতালে ময়নাতদন্তের পরে জানা যায়, ট্রাক চালককে কেবিনের মধ্যে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। খুনের চালকের সঙ্গে দূষ্কৃতিদের যে ধস্তাধস্তি হয়েছিলো, তারও প্রমান পাওয়া যায়। এরপর ট্রাক তথা ট্রান্সপোর্ট কোম্পানির মালিক আসানসোলের বাসিন্দা জিতেন্দ্র সিং পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে পুলিশ একটি খুনের মামলা করে তদন্তে নামে।


এই ঘটনা প্রসঙ্গে জানা যায়, ট্রাক তথা ট্রান্সপোর্ট কোম্পানির মালিক জিতেন্দ্র সিং পুলিশকে জানিয়েছিলেন, বৃহস্পতিবার ৩১ টনের মতো লোহা লোড করে জামুরিয়া থেকে দুর্গাপুরের দিকে রওনা হয়েছিল ট্রাক চালক বীরেন্দ্র গুপ্তা। কিন্তু ঠিক সময়ে দুর্গাপুরের না ঢোকায় ট্রাক চালকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করি। তবে যোগাযোগ করা যায়নি। অবশেষে জিপিআরএস ট্র্যাক করে পরের দিন শুক্রবার জামুড়িয়ার বোগড়া ও চাঁদা মোড়ের মাঝামাঝি ২ নম্বর জাতীয় সড়কে ট্রাকটির সন্ধান পাই। কেবিনের গেট খুললে দেখতে পাই স্ট্রিয়ারিংয়ের পাশে চালকের ক্ষতবিক্ষত দেহ পড়ে আছে। সেই সময় ট্রাক মালিক দেখেছিলেন ট্রাকে যে পরিমাণে লোহা থাকার কথা, তা নেই। তিনি সেখান থেকে জামুড়িয়া থানায় ফোন করেন। এরপরেই জামরিয়া থানার শ্রীপুর ফাঁড়ির পুলিশ ঘটনার তদন্ত নামে।
পুলিশ সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে রানিগঞ্জ থানার পাঞ্জাবি মোড় থেকে কমল যাদব ও কানাই বাউরি নামে দুজনকে গ্রেফতার করা হয়। দুজনের বাড়ি পাশের রাজ্য ঝাড়খণ্ডে।

Leave a Reply