ASANSOL

প্রভাবশালী ” তত্ত্বে জামিন হলো না , ইসিএলের প্রাক্তন ডিরেক্টর ও সিআইএসএফের ইন্সপেক্টরের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল, ১৬ মেঃ ( Coal Smuggling Case ) কয়লা পাচার মামলায় ৪ দিন সিবিআই ( CBI ) হেফাজত শেষে মঙ্গলবার ১৪ দিনের জেল হেফাজত হলো ইসিএলের ( ECL ) প্রাক্তন ডিরেক্টর টেকনিক্যাল ( অপারেশন / ভারপ্রাপ্ত সিএমডি বা চেয়ারম্যান কাম ম্যানেজিং ডিরেক্টর) সুনীল কুমার ঝাঁ ও সিআইএসএফের ইন্সপেক্টর আনন্দ কুমার সিংয়ের। ১৪ দিন হেফাজত শেষে আগামী ২৯ মে এই মামলার পরবর্তী শুনানি হবে বলে বিচারক রাজেশ চক্রবর্তী এদিন নির্দেশ দিয়েছেন। এদিন নতুন করে এই দুজনকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য কোন আবেদন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে করা হয়নি।

দুজনের আইনজীবী শেখর কুন্ডু এদিন তাদের যে কোন শর্তে জামিন দেওয়ার আবেদন করেন। কিন্তু সিবিআইয়ের তরফে ” প্রভাবশালী ” তত্ত্বে এই দুজনের জামিনের বিরোধিতা করেন তাদের আইনজীবী রাকেশ কুমার। তিনি বলেন, এখনো তদন্ত বাকি আছে। নতুন নতুন তথ্য উঠে আসছে। সেই সবকিছু পরীক্ষা ও যাচাই করা দরকার। এমন ক্ষেত্রে তাদেরকে জামিন দেওয়া হলে তদন্ত ব্যহত হবে। তাই তাদের জামিন নাকচ করে জেল হেফাজত পাঠানো হোক। তবে সিবিআইয়ের তরফে এই দুজনকে জেলে গিয়ে জেরা করা হবে, এমন কোন আবেদন সিবিআইয়ের তরফে করা হয়নি।


প্রসঙ্গতঃ গত বৃহস্পতিবার ১১ মে নোটিশ দিয়ে সুনীল কুমার ঝাঁ ও আনন্দ কুমার সিংকে সিবিআই জেরার জন্য কলকাতার নিজাম প্যালেসে ডেকে পাঠায়। কিন্তু তদন্তের স্বার্থে রাতে তাদের গ্রেফতার করা হয়। পরের দিন শুক্রবার ১২ মে তাদেরকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করে চারদিনের হেফাজত চাওয়া হয়েছিলো।

Leave a Reply