ASANSOL-BURNPUR

CITU : সেন্টার অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়ন এর 54 তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত হয়েছে

বেঙ্গল মিরর, বার্নপুর: ৩০ মে CITU (Centre of Indian Trade Unions)-এর প্রতিষ্ঠা দিবস। CITU ৩০ মে, ২০২৩-এ ৫৩ বছর পূর্ণ করে; ৫৩ বছরের সংগ্রাম ও আত্মত্যাগ শ্রমিক শ্রেণীর ঐক্যকে শক্তিশালী করতে এবং শ্রেণী শোষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম।এই উপলক্ষে আজ মঙ্গলবার বার্নপুরের এবিকে মেটাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কার্স ইউনিয়ন বার্নপুরের প্রান্তিক ক্লাব কনফারেন্স হলে বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করে। সিটুর অন্তর্গত এবিকে মেটাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি শুভাশীষ বাসু ইউনিয়নের রক্ত-পতাকা উত্তোলন করেন। এরপর শহীদ বেদিতে পুষ্প অর্পণ করেন সভাপতিসহ ইউনিয়নের অন্যান্য পদাধিকারী, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

বর্ষপূর্তি উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে সভাপতি বাসু সিটুর ইতিহাস এবং কীভাবে এটি শ্রমিকদের অধিকারের জন্য সংগ্রাম করেছে তা বর্ণনা করেন। তিনি বলেন, সংগ্রাম ও অর্জন পর্যালোচনা করে সে অনুযায়ী ভবিষ্যৎ পরিকল্পনা করা হবে। পতাকা উত্তোলন অনুষ্ঠানের পর বার্নপুর হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের রক্তের ঘাটতি মেটাতে এবিকে মেটাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কার্স ইউনিয়নের উদ্যোগে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। প্রতি বছর গ্রীষ্মকালে ব্লাড ব্যাঙ্কে রক্তের প্রচুর চাহিদা থাকে যেখানে ব্লাড ব্যাঙ্কের কর্মীরা তা পূরণের জন্য যথাসাধ্য চেষ্টা করেন। এই শিবিরে ২৫ জন ব্যক্তি রক্তদান করেন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবিকে মেটাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সৌরেন চ্যাটার্জি, ইউনিয়নের পদাধিকারী, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, গণ আন্দোলনের স্থানীয় নেতৃত্ব ও বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মকর্তা প্রমুখ। বার্নপুর সোস্যাল ওয়েলফেয়ার কমিটি ভলান্টিয়ার ব্লাড ডোনার্স সংস্থার সভাপতি প্রবীর ধর এই রক্তদান শিবিরের আয়োজনের জন্য এবিকে মেটাল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সৌরেন চ্যাটার্জিকে অভিনন্দন জানান ও সংস্থার পক্ষ থেকে ইউনিয়ন কে সংবর্ধনা দেওয়া হয়।

বার্ষপুরের সেইল ইস্কো ইস্পাৎ কারখানার অন্তর্গত বার্নপুর হাসপাতালের চিফ মেডিকেল অফিসার (ইন-চার্জ) ডাঃ সুশান্ত সিনহা, কারখানার জেনারেল ম্যানেজার (পার্সোনেল) গৌতম ব্যানার্জী এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (পার্সোনেল) অভিজিৎ সেন সরকার এবং প্ল্যান্টের অন্যান্য চারটি ট্রেড ইউনিয়ন নেতৃত্ব যথা আইএনটিইউসি-র হরজিৎ সিং, এআইটিইউসি-র উৎপল সিনহা, এইচ.এম.এস-র মহঃ কুদ্দুস খান এবং বি.এম.এস-র সঞ্জিত ব্যানার্জি এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

Leave a Reply