RANIGANJ-JAMURIA

কাকার বাইক চুরি করে জেলে গেল ভাইপো ও তার সাঙ্গপাঙ্গ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : চাচার বাইক চুরি করে জেলে গেল ভাতিজা ও তার সাঙ্গপাঙ্গ । আর এই ঘটনায় চুরি যাওয়া বাইক উদ্ধার করল, আরো বাইক বিক্রি আছে এই প্রলোভন দেখিয়ে, বাইক খরিদ করা রিসিভারকে। পুলিশ এই বাইক চুরির অপরাধে তিন ব্যক্তিকে গ্রেফতার করে। ঘটনা প্রসঙ্গে জানা যায়, গত পহেলা জুন রানীগঞ্জের হাটতলা এলাকা থেকে, সকাল প্রায় ছটা নাগাদ বাড়ির সামনে পার্কিংরত অবস্থায় রাখা ছিল মোহাম্মদ ওমর করেসি নামের কসাই মহল্লার বাসিন্দা ওই ব্যক্তির বাইক। সকালে সে স্থানীয় মসজিদে নামাজ পাঠের জন্য গেলে, সে সময় চোরের দল পার্কিংয়ে দাঁড়িয়ে থাকা ওই বাইক চুরি করে চম্পট দেয়।

এরপরই এই চুরির বিষয়টি নিয়ে ওই ব্যক্তি রানীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে, রানীগঞ্জ থানার পিসি পার্টির পুলিশ ঘটনার তদন্তে নেমে, রানীগঞ্জ থানা এলাকায়, সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ওই বাইক চুরির মূল অভিযুক্তদের খোঁজ করতে সক্ষম হয়। আর সেখানেই লক্ষ্য করা যায়, এই বাইক মালিকের ভাইপো যুক্ত রয়েছে এই বাইক চুরির সঙ্গে। বিষয়টি খতিয়ে দেখে পুলিশ প্রথমেই রানীগঞ্জের বাস স্ট্যান্ড এলাকা থেকে বছর ২৮ এর মোহাম্মদ বাসারত কুরসি, ও তার সহযোগী আতিফ ইকবাল কে গ্রেপ্তার করে পুলিশ।

পরে তেসরা জুন পুলিশ ধৃতদের আসানসোল জেলা আদালতে হাজির করলে, বিচারক ধৃতদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। এরপরই পুলিশ ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে, জিজ্ঞাসাবাদ করতেই তারা ওই গাড়ি খরিদ করা রিসিভার কে, আরো গাড়ি বিক্রি করা হবে, এই কথা ফোন মারফত জানালে, পুলিশ তাদের নিয়ে গোপনে ফাঁদ পেতে, চুরি যাওয়া মোটরবাইক সহ ওই বছর ৩২ এর অন্ডাল থানার এলাকার উখরার অস্থায়ী বাসিন্দা, তথা বীরভূম জেলার, যুবরাজপুরে দেশের বাড়ি থাকা শেখ রিয়াজকে পুলিশ গ্রেফতার করে।

সোমবারই ধৃত এই তিনজনকে পুলিশ আবারও আসানসোল জেলা আদালতে পাঠায়। সোমবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি সেন্ট্রাল টু শ্রীমন্ত ব্যানার্জি ও রানীগঞ্জ থানার ইন্সপেক্টর সুদীপ দাশগুপ্ত এক সাংবাদিক বৈঠক করে এই সমস্ত বিষয়টি সংবাদ মাধ্যমের কাছে তুলে ধরলেন। এসিপি সেন্ট্রাল টু এদিন দাবি করেন তারা ধৃতদের আগামীতে জিজ্ঞাসা বাদ করে আরো কোন চুরির সঙ্গে তারা যুক্ত রয়েছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখবেন।

Leave a Reply