RANIGANJ-JAMURIA

মোমবাতির আগুন ছড়িয়ে গিয়ে পুড়ে ছাই বাড়ির সকল সামগ্রী

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী , রানীগঞ্জ : ( Asansol Raniganj News ) রথযাত্রার দিন, শেষ রাতে সিয়ারসোল গ্রামের কোলকুলি পাড়ায় এক দিনমজুর পরিবারের বাড়িতে, জ্বালিয়ে রাখা মোমবাতির আগুন ছড়িয়ে গিয়ে পুড়ে ছাই হল দিনমজুরের বাড়িতে থাকা বাড়ির সকল সামগ্রী। ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন পৌঁছে, স্থানীয়দের সহায়তায়, এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যে পুড়ে ছাই হয়ে যায় ওই দিন আনা পরিবারের বাড়িতে থাকা সব সামগ্রী।


ঘটনা প্রসঙ্গে জানা যায় লোকের বাড়িতে গৃহ পরিচারিকা করে অসুস্থ স্বামী ও তার মেয়ের অসুস্থ জামাইকে, নিয়ে সংসার চালায় সান্তনা বাউরী, আর তাদের সুস্থ করে তোলার জন্য কোনক্রমে একটু একটু করে টাকা জমিয়ে দশ হাজার টাকা মজুদ করেছিল সে। বাড়িতে প্রচন্ড আর্থিক অনটনের জন্য, বিদ্যুৎ বিল বকেয়া থাকায়, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। সে কারণেই মোমবাতি জ্বালিয়ে চলতো ওই দরিদ্র পরিবারের দিন গুজরান। তবে এই মোমবাতির আগুন যে ওই পরিবারের কাল হয়ে উঠবে, তা কেউই বুঝতে পারেনি। গত কয়েকদিনের মত রথযাত্রার দিন, রাত্রেও বাড়িতে অসুস্থ স্বামীকে রেখে, পাশের বাড়িতেই , ঘুমোচ্ছিল সান্তনা। সে সময় রাত্রি প্রায় বারোটা নাগাদ হঠাৎ হইচই শুনতে পেয়ে, সেও ছুটে আসে বাড়ির বাইরে, আর এরই মধ্যে দেখে অবাক হয়, দাউ দাউ করে জ্বলছে তার বাড়ি। তার স্বামী কোনক্রমে বাড়ির বাইরে এলেও, বাড়ির মধ্যে থাকা মূল্যবান নথি সহ তার স্বামী ও মেয়ের জামাইয়ের চিকিৎসার জন্য রাখা দশ হাজার টাকা পুরে ছাই হয়ে যায়।

হতবাক ওই গৃহ পরিচারিকা এই ঘটনায় ভেঙ্গে পড়ে। কোনক্রমে লোকের বাড়িতে কাজ করে ঘরকে টেনে নিয়ে যাওয়া মহিলা পুড়ে যাওয়া সামগ্রী দেখে বিলাপ করতে থাকে। যদিও স্থানীয়রা তড়িঘড়ি আগুন লাগার বিষয় লক্ষ্য করে আগুন নেভাতে জোর তৎপর হয়। খবর দেওয়া হয় রানীগঞ্জ থানার পাঞ্জাবি মোড় পুলিশ ফাঁড়িতে, সেখান থেকেই খবর যায় রানীগঞ্জ ফায়ার ব্রিগেটে, ঘটনার খবর পাওয়ার পরে ফায়ার ব্রিগেটের একটি ইঞ্জিন তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে তৎপর হয়। যদিও এরই মধ্যেই পুড়ে ছাই হয়ে যায় বাড়ির মধ্যে থাকা সব সামগ্রী। আকস্মিক ঘটা এই ঘটনায় নির্বাক হয়ে পড়েছে ওই মহিলা।

Leave a Reply