ASANSOL

আসানসোল কম্বল কান্ড : শীর্ষ আদালতে স্বস্তি জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী চৈতালি তেওয়ারির, পেলেন আগাম জামিন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ রাজ্যের বহুচর্চিত আসানসোল কম্বল কাণ্ডে আপাততঃ স্বস্তি পেলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী পুর কাউন্সিলার চৈতালি তেওয়ারি। সোমবার দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্ট থেকে আগাম জামিন পেলেন জিতেন্দ্র জায়া । এছাড়াও এদিন একইসঙ্গে শীর্ষ আদালত থেকে আগাম জামিন পেয়েছেন আসানসোল পুরনিগমের ২৯ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর গৌরব গুপ্ত ও বিজেপি নেতা তেজপ্রতাপ সিংহ। এদিন শীর্ষ আদালত থেকে স্বস্তি মেলার পরে চৈতালি তেওয়ারি বলেন, আমরা সব সময় চেয়েছি তদন্ত সঠিক পথে হোক। এই ঘটনায় পুলিশে তদন্তে সহযোগিতা আগেও করেছি ও আগামী দিনেও তা করার কথা জানিয়েছেন চৈতালি তেওয়ারি ।



প্রসঙ্গতঃ, আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর হলেন চৈতালি তেওয়ারি। তিনি পুরনিগমের বিজেপি কাউন্সিলারদের দলনেত্রীও। আসানসোল কম্বলকাণ্ডে অন্যতম অভিযুক্ত হিসাবে চৈতালি তেওয়ারি এত দিন সুপ্রিম কোর্টের রক্ষা কবচে ছিলেন। সোমবার সেখান থেকেই আগাম জামিন পেয়েছেন তিনি। ইতিমধ্যেই এই কম্বল কাণ্ডে গ্রেফতার হওয়ার পরে কলকাতা হাইকোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন জিতেন্দ্র তেওয়ারি।



উল্লেখ্য, আসানসোল উত্তর বিধান সভার আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে ২০২২ সালের ১৪ ডিসেম্বর শিবচর্চার পাশাপাশি মেগা কম্বল বিতরণের অনুষ্ঠান ছিলো। তাতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়ার পরে কম্বল বিলি নিয়ে হুড়োহুড়ি শুরু হয়। সেই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছিল। এই ঘটনায় মৃত একজনের পরিবারের তরফে আসানসোল উত্তর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে দিল্লি থেকে জিতেন্দ্র তেওয়ারিকে গ্রেফতার করে এনেছিল আসানসোলের পুলিশ। ঐ গ্রেফতারের আগেই সুপ্রিম কোর্টে আবেদন জানিয়ে রক্ষাকবচ চেয়েছিলেন জিতেন্দ্র তেওয়ারি। কিন্তু ঐ মামলার শুনানির আগেই তাকে গ্রেফতার করে আসানসোলে নয় দিনের পুলিশি হেফাজতে নেওয়া হয়েছিল।



এর আগে গত ৩ জুলাই সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চে এই মামলার শুনানি হয়েছিলো। সেই শুনানিতে জিতেন্দ্র ও চৈতালি তেওয়ারির অন্তবর্তীকালীন রক্ষা কবচ বহাল রেখেছিলো সুপ্রিম কোর্ট ডিভিশন বেঞ্চ। সেদিন আদালত নির্দেশ দিয়েছিলো সুপ্রিম কোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৭ জুলাই। সেইমতো এদিন এই মামলার শুনানি হয় ও তাতে আগাম জামিন পান চৈতালি তেওয়ারি সহ তিনজন। এদিন চৈতালি তেওয়ারির হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী সিদ্ধার্থ লুথরা। প্রসঙ্গতঃ, এই মামলার জিতেন্দ্র তেওয়ারি আসানসোল আদালতে হাজিরা দেওয়ার কথা আগামী ২৬ জুলাই। কিন্তু জিতেন্দ্র তেওয়ারির জামিনের অন্যতম শর্ত রয়েছে তিনি আসানসোলে থাকতে পারবেন না। তাই তিনি আপাততঃ আসানসোলের বাইরে থেকে রাজনৈতিক কর্মকাণ্ড চালাচ্ছেন।

Leave a Reply