ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

বিডিও অফিসে ঘেরাও বিক্ষোভ বিজেপির, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, উত্তেজনা

বেঙ্গল মিরর , আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য সৌরদীপ্ত সেনগুপ্ত, মনোজ শর্মা, কাজল মিত্র ও চরণ মুখার্জিঃ একদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস যখন কলকাতার ধর্মতলায় ২১ শে জুলাই শহীদ দিবস পালন করছে, ঠিক তখন গোটা রাজ্য জুড়ে সব ব্লকের বিডিও অফিস গুলিতে ঘেরাও বিক্ষোভ কর্মসূচি নেয় বিজেপি। বিজেপির দাবি, সদ্য শেষ হওয়া পঞ্চায়েত নির্বাচনে যেসন্ত্রাস চালিয়েছে রাজ্যের শাসক দল। তাতে অনেকের মৃত্যুও হয়েছে।
এদিন পশ্চিম বর্ধমান জেলার আসানসোল মহকুমার চারটি ব্লকের চারটি বিডিও অফিসের সামনে বিজেপির তরফে ঘেরাও বিক্ষোভ করা হয়। তার আগেই অবশ্য আসানসোলের মহকুমা শাসক অভিজ্ঞান পাঁজা ১৪৪ ধারা জারি করেছিলেন চারটি বিডিও অফিস চত্বরে। পুলিশের তরফে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করার পাশাপাশি, দেওয়া হয়েছিলো ব্যারিকেডও।


এদিন সালানপুর ব্লকে বিজেপি পক্ষ থেকে বিডিও অফিসে মিছিল করে এসে বিডিও অফিসের সামনে ঘেরাও, অবস্থান ও বিক্ষোভ হয়। পরে বিডিও অদিতি বসুকে বিজেপির তরফে একটি স্মারক লিপি দেওয়া হয়। এদিন সালানপুরের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি দিলীপ দে।
তিনি এদিন ভোট সন্ত্রাসকে সামনে রেখে ব্লকের বিডিওর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। জেলা সভাপতি বলেন, এই অফিসাররা বিডিও হিসেবে কতটা যোগ্য তা নিয়ে আমরা সন্দেহ প্রকাশ করছি। যদিও এই বিষয়ে বিডিও অদিতি বসু সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে মন্তব্য করেন।
অন্যান্য ব্লকের মধ্যে জামুরিয়া ব্লকের বিডিও অফিসে দলের জেলা সাধারণ সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বড় ধরনের মিছিল হয়। পরে ঘেরাও এবং বিক্ষোভ হয়। এখানে পুলিশের সঙ্গে বিজেপি নেতা ও কর্মীদের সঙ্গে ধস্তাধস্তিও হয়।
এদিন একইসঙ্গে রানিগঞ্জ ও বারাবনি ব্লকের বিডিও অফিসে বিজেপির পক্ষ থেকে একই কর্মসূচি পালিত হয়।

Leave a Reply