ASANSOLASANSOL-BURNPURधर्म-अध्यात्म

Burnpur : তিন বছর পর ইয়ংমেন্স অ্যাসোসিয়েশনের কালীপুজো

কালীপুজোর এবারের থিম উৎসব

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : রামবাঁধ ইয়ংমেন্স অ্যাসোসিয়েশন লাগাতার তিন বছর কালীপুজোর বড় আয়োজন না হওয়ার ফলে কেবল বার্নপুর অঞ্চলই নয় দূর দূরান্তের মানুষের মধ্যেও হতাশার সঞ্চার হয়েছিল। তবে এবার আবার গত শনিবার খুঁটি পূজা দিয়ে শুরু হয়ে ইয়ংমেন্স অ্যাসোসিয়েশন আয়োজিত কালীপুজো। এবার ইয়ংম্যানস কালীপূজা প্যান্ডেলটি উত্সবটির মূল থিমকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে।

কালীপুজার প্যান্ডেলের জন্য ইয়ংমেন্স অ্যাসোসিয়েশনের কালীপুজোর প্রধান সংগঠক রিতেন বসাক খুঁটি পূজা করেন। এবার পুজোর সমস্ত দায়িত্ব মহিলারা সামলাছেন, এর নেতৃত্ব দিছেন সোমা বসাক, তিনি বলেন যে ২০১৭,২০১৮ এবং ২০১৯-তে কোনও কোনও কারণে পূজা প্যান্ডেল তৈরি করা যায়নি। তবে পূজা হয়েছিল। তবে এবার মায়ের শুভেচ্ছায় আবারো এক বড় করে কালীপুজোর আয়োজন করা হচ্ছে।

এর জন্য আট লক্ষ টাকার বাজেট রাখা হয়েছে, কোথাও চাঁদা বা অনুদান সংগ্রহ করা হবে না। তিনি বলেন যে করোনার পরিপ্রেক্ষিতে প্রতিটি সরকারী নির্দেশ মেনে পূজা প্যান্ডেল তৈরি করা হচ্ছে। কালী পূজা প্যান্ডেলের থিম উত্সব রাখা হয়েছে। ওই থিম অনুযায়ী মহামারীর সময়কালেই বিভিন্ন রঙের মাধ্যমে উৎসব প্রদর্শিত হবে।

প্যান্ডেল গ্রাম এবং মডেল, হস্তশিল্প পাশাপাশি পুতুল ইত্যাদি দিয়ে সজ্জিত করা হবে এবার প্যান্ডেলটি নির্মাণ করছেন কাঁথির চন্দন ডেকরেটর । যদিও মূর্তিটি তৈরি করবেন জীবন ভাস্কর। কালীপুজোর উদ্বোধন হবে ১১ নভেম্বর।

Leave a Reply