RANIGANJ-JAMURIA

শ্রাবণ মাসের প্রথম সোমবারে মর্মান্তিক ঘটনা, অজয় নদীতে ডুবে কলেজ পড়ুয়ার মৃত্যু

বেঙ্গল মিরর, জামুড়িয়া, রাজা বন্দোপাধ্যায়ঃ* শ্রাবণ মাসের প্রথম সোমবারেই পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়ায় মর্মান্তিক ঘটনা। শিবের মাথায় জল ঢালার আগে অজয় নদীতে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হলো এক কলেজ পড়ুয়ার। ঘটনাটি এদিন সকালে ঘটেছে জামুড়িয়া থানার সিদ্দপুর বাগডিহা ঘাটে। জামুড়িয়ার সিদ্দপুরের বাসিন্দা মৃত কলেজ পড়ুয়ার নাম কাজু ঘোষ (১৯)। এদিন দুপুরে আসানসোল জেলা হাসপাতালে কলেজ পড়ুয়ার মৃতদেহর ময়নাতদন্ত হয়।


জানা গেছে, আসানসোলের জামুড়িয়া থানার সিদ্দপুর বাগডিহা গ্রামে একটি শিবমন্দির আছে। আশপাশের এলাকায় বাসিন্দারা অজয় নদীতে স্নান করে ঐ শিবমন্দিরে যান। এদিন শ্রাবণ মাসের প্রথম সোমবার হওয়ায় সকাল থেকেই ঐ শিবমন্দিরে জল ঢালার জন্য সাধারণ মানুষের ভিড় অনেকটাই ছিলো। কলেজের প্রথম বর্ষের পড়ুয়া সিদ্দপুর গ্রামের কাজু ঘোষ কয়েকজন বন্ধুর সঙ্গে এদিন সকালে সেখানে আসে। তারা সবাই মিলে মন্দিরে জল ঢালার আগে অজয় নদীতে স্নান করতে নেমেছিলো। সবার অলক্ষ্যে কাজু নদীর জলে তলিয়ে যায়। বিষয়টি লক্ষ্য করার পরে সবাই মিলে তার খোঁজ শুরু করেন। বেশ কিছুক্ষন পরে কাজুকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে নিয়ে যাওয়া বাহাদুরপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়ে কাজু ঘোষের বাড়ির লোকেরা ছুটে আসেন। এই ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে।
প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, অসাবধানতার কারণে স্নান করতে নেমে জলে ডুবে ঐ কিশোরের মৃত্যু হয়েছে। এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা করা হয়েছে।

Leave a Reply