ASANSOL

কাজ বন্ধ করে পুরনিগম ঘেরাও করে বিক্ষোভ সাফাই কর্মী, ৪ ঘন্টা পরে মিটলো সমস্যা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Asansol News Today ) বেতন বৃদ্ধির দাবি শুক্রবার সকাল থেকে কাজ বন্ধ করে দিয়ে আসানসোল পুরনিগম ঘেরাও করে বিক্ষোভ দেখালো কয়েকশো সাফাই কর্মী। আসানসোল পুরনিগমের সামনে জিটি রোড সংযোগকারী রাস্তায় বসে পড়েন সাফাই কর্মীরা। এই আন্দোলন আসানসোল পুরনিগমের ১০ টি বোরো অফিসেও ছড়িয়ে পড়ে। আসানসোল পুরনিগম সহ বোরো অফিস গুলোতে স্বাভাবিক কাজকর্ম ব্যহত হয়। এরফলে সাতসকালে ঐ রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডুর নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী আসানসোল পুরনিগমে আসেন। খবর পেয়ে আসানসোল পুরনিগমে চলে আসেন মেয়র বিধান উপাধ্যায়, ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় সহ অন্যান্য মেয়র পারিষদরা।


সাফাই কর্মীদের দাবি, তাদের বেতন দৈনিক মাত্র ৮ টাকা বাড়িয়ে ৩১৭ টাকা থেকে ৩২৫ টাকা করা হয়েছে। যা তারা মানছেন না। তারা মাসে ১৬ হাজার টাকা বেতন চান। দাবি মানা না হওয়া পর্যন্ত তারা আন্দোলন করে যাবেন।
এরপর মেয়র, ডেপুটি মেয়র, চেয়ারম্যান সহ অন্য মেয়র পারিষদরা সাফাই কর্মীদের সঙ্গে বৈঠকে বসেন। সেখানে সাফাই কর্মীদের দাবি মেনে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়৷ সাড়ে এগারোটা নাগাদ বৈঠক শেষে মেয়র বিধান উপাধ্যায় বলেন, সাফাই কর্মীদের বেতন ৩১৭ টাকা থেকে ৩০ টাকা বাড়িয়ে ৩৪৭ টাকা করা হয়েছে। এরজন্য পুরনিগমের ঘাড়ে বাড়তি বোঝা চাপলো।

আমরা আগে ৮ টাকা বাড়িয়ে ছিলাম। তা তারা মানেননি। তবে মেয়র অসন্তোষ প্রকাশ করে বলেন, সাফাই কর্মী কাজ বন্ধ না করে আমাদের কাছে এসে নিজেদের দাবি নিয়ে আলোচনা করতে পারতো। এতে নাগরিক পরিসেবা ব্যহত হতো না।
পুরনিগমের সিদ্ধান্ত সাফাই কর্মীরা মেনে নিয়ে সকাল এগারোটার পরে আন্দোলন তুলে নিয়ে কাজ শুরু করেন বলে জানা গেছে।

Leave a Reply