ASANSOL

আসানসোলের বিশিষ্ট আইনজীবী ও কাউন্সিলর তপন বন্দ্যোপাধ্যায় প্রয়াত, শোকস্তব্ধ রাজনৈতিক এবং আইনজীবী মহল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: ( TMC Councillor Tapan Banerjee Died ) প্রয়াত হলেন আসানসোলের বিশিষ্ট আইনজীবী ও আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের ৫৩ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর তপন বন্দ্যোপাধ্যায়। গতকাল রাত ২:৩০ মিনিট নাগাদ তিনি পরলোকগমন করেন। দিন কয়েক আগেই হৃদযন্ত্রের সমস্যা নিয়ে তাকে দুর্গাপুরের নামী বেসরকারি হাসপাতালে তড়িঘড়ি ভর্তি করা হয়। তখন থেকেই তিনি সেখানে ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। আজ রাতের বেলা তার অবস্থার অবনতি হয় এবং বহু চেষ্টার পরে শেষমেশ চিকিৎসকদের তরফে তাকে মৃত ঘোষণা করা হয়। তপনবাবু তৃণমূল কাউন্সিলরের পাশপাশি একজন বিশিষ্ট আইনজীবী ছিলেন। তার আকস্মিক মৃত্যুতে শোক স্বরূপ আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনে ছুটি ঘোষণা করা হয়েছে।



উল্লেখযোগ্যভাবে, তপন ব্যানার্জি প্রথমবারের মতো সক্রিয় রাজনীতিতে আসেন এবং ২০২২ সালের পৌরসভা নির্বাচনে ৫৩ ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন। একই সঙ্গে তার স্ত্রীও কয়েক মাস আগে প্রয়াত হন। গত সপ্তাহে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তপন ব্যানার্জি। আইনজীবী তপন বন্দোপাধ্যায় আইনমন্ত্রী মলয় ঘটকের বাল্য বন্ধু ছিলেন।
তার মৃত্যুতে শোকস্তব্ধ আসানসোলের রাজনৈতিক এবং আইনজীবী মহল।
তাঁর আকস্মিক মৃত্যুতে তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। বিশিষ্ট ব্যবসায়ী ও বিজেপি নেতা মিঠু ঘাটি বলেন উনার সাথে আমাদের ছোটবেলার বন্ধুত্ব ছিল প্রায় আমরা ৫০ বছর ধরে বন্ধু ছিলাম। উনি সমাজসেবী ছিলেন উনার চলে যাওয়াতে অনেক মানুষের ক্ষতি হয়েছে। আমরা গভীরভাবে শোকাহত।


তার আকস্মিক প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন মন্ত্রী মলয় ঘটক, এডিডিএ চেয়ারম্যান তথা রানিগঞ্জের বিধায়ক তাপস ব্যানার্জি, রাজ্য তৃণমূল সেক্রেটারি ভি শিবদাসন দাসু, তৃণমূল জেলা সভাপতি তথা পাণ্ডবেশ্বর বিধায়ক নরেন্দ্র নাথ চক্রবর্তী, আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়,ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, ওয়াসিম উল হক, এমএমআইসি গুরুদাস চ্যাটার্জি, দিব্যেন্দু ভগত, শিক্ষক নেতা অশোক রুদ্র, মুকেশ ঝা, মনোজ যাদব, তৃণমূল নেত্রী তথা কাউন্সিলর ববিতা দাস, বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী কৃষ্ণ প্রসাদ, বিজেপি নেতা ও আইনজীবী জিতেন্দ্র তিওয়ারি, শিল্পপতি বিজয় শর্মা, আসানসোল বার অ্যাসোসিয়েশনের সভাপতি রাজেশ তিওয়ারি ও সেক্রেটারি বাণী কুমার মন্ডল, আইনজীবী প্রমোদ সিং, বিজেপি ট্রেড সেলের রাজ্য কো কনভেনর মিঠু ঘাঁটি, ফসবেকির সাধারণ সম্পাদক শচীন রায়, ক্রেডাইয়ের বিনোদ গুপ্ত, আসানসোল চেম্বারের নরেশ আগরওয়াল, কোলফিল্ড টিম্বার অ্যাসোসিয়েশনের সঞ্জয় তিওয়ারি প্রমুখ শোক প্রকাশ করেছেন।

Leave a Reply