ASANSOL

রাজ্যের সেরা ১১ স্কুলের মধ্যে আসানসোল রামকৃষ্ণ মিশন

শিক্ষক দিবসে মুখ্যমন্ত্রী তুলে দেবেন পুরষ্কার

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ ( Asansol Ramkrishna Mission ) রাজ্যের সেরা ১১ স্কুলের মধ্যে রয়েছে পশ্চিম বর্ধমান জেলা আসানসোল রামকৃষ্ণ মিশন। আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস উপলক্ষে রাজ্য সরকারের তরফে এই পুরস্কৃত করা হবে। শুক্রবার এই কথা জানান আসানসোল রামকৃষ্ণ মিশনের সেক্রেটারি মহারাজ স্বামী সৌমাত্বানন্দজী।


স্বাভাবিক ভাবেই রাজ্য সরকারের এই ঘোষণায় আসানসোল রামকৃষ্ণ মিশনের সেক্রেটারি মহারাজ সহ অন্যান্য মহারাজ, শিক্ষক থেকে পড়ুয়াদের মধ্যে খুশির হাওয়া। সেক্রেটারি মহারাজ বলেন, এই পুরষ্কার অবশ্যই প্রতিষ্ঠানের কাছে একটা গৌরবের। এই পুরষ্কার আগামী দিনে প্রতিষ্ঠানকে সফলতার সঙ্গে আরো এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। শিক্ষক দিবসের দিন ভার্চুয়াল অনুষ্ঠানে হবে। তাতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন। যতদূর জানা গেছে পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ আসানসোলের অনুষ্ঠানে থাকবেন।সেক্রেটারি মহারাজ আরো বলেন, এখানে উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম চালু করার একটা প্রক্রিয়া শুরু হয়েছে। এরজন্য নতুন ভবন নির্মাণের অনুমতি চেয়ে
একটি ডিপিআর তৈরি করে শুক্রবারই বেলুড় মঠের কাছে পাঠানো হয়েছে। ইতিমধ্যেই রাজ্য সরকারের কাছ থেকে এই ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত মিলেছে।


প্রসঙ্গতঃ, ১৯৩৯ সালে আসানসোলের জিটি রোডের পুরনো ভবনে আসানসোল রামকৃষ্ণ মিশনের পথচলা শুরু। তারপরে সেই ভবন থেকে আসানসোলের সেনরেল রোডের কন্যাপুরে নতুন ভবনে স্থানান্তরিত হয়। বর্তমানে আসানসোল রামকৃষ্ণ মিশনে ১১০০ এর মতো পড়ুয়া রয়েছে। বলতে গেলে, প্রতি বছর মাধ্যমিক পরীক্ষায় ১ থেকে ১০ জনের মেধাতালিকায় আসানসোল রামকৃষ্ণ মিশন পড়ুয়া থাকে। এছাড়াও আসানসোল রামকৃষ্ণ মিশনে বিভিন্ন বিষয়ে বৃত্তিমুলক শিক্ষা ও প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। রয়েছে দুঃস্থ মেধাবী পড়ুয়াদের পড়ার ব্যবস্থা।

Leave a Reply