BARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনিতে পুরনো বিবাদকে ঘিরে দুই পাড়ার সংঘর্ষ, হামলার অভিযোগ, উত্তেজনা, পুলিশ পিকেট

বেঙ্গল মিরর, আসানসোল ও বারাবনি, মনোজ শর্মা ও রাজা বন্দোপাধ্যায়ঃ ( Asansol News Today ) একটি বিয়ের পুরনো বিবাদকে কেন্দ্র শনিবার রাত ও রবিবার সকালে দফায় দফায় দুইপাড়ার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলো। এক পাড়ার বাসিন্দাদের বিরুদ্ধে অন্য পাড়ায় এসে লোকজনদের বিরুদ্ধে হামলা চালালোর অভিযোগ উঠেছে। দুই পাড়ার মধ্যে ব্যাপক ইট বৃষ্টিও হয়। আসানসোলের বারাবনি গ্রাম পঞ্চায়েতের বারাবনি স্টেশন পাড়া সংলগ্ন কাঁঠালতলা বাউরি পাড়ার সঙ্গে পাশের নিমতলা বাউরি পাড়ার এই সংঘর্ষ হয় বলে জানা যায়। এই ঘটনায় একটি পাড়ার ৫ জন আহত হয়েছেন। তার মধ্যে সৌরভ বাউরি আসানসোল জেলা হাসপাতালে ভর্তি রয়েছে। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। বাকি চারজন স্বরূপ বাউরি, তাপু বাউরি রমেশ বাউরি ও বলাই বাউরিকে বারাবনির কেলেজোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়।


শনিবার রাত থেকে হওয়া এই ঘটনায় গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।
জানা গেছে, মাস ছয়েক আগে হওয়া একটি বিয়েকে কেন্দ্র করে বারাবনি গ্রাম পঞ্চায়েতের দুটি পাড়ার বাসিন্দাদের মধ্যে একটা পুরনো বিবাদ রয়েছে। শনিবার রাতে সেই বিবাদকে নিয়ে ঐ দুই পাড়ার মধ্যে সংঘর্ষ হয়। বারাবনি থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে একটি মীমাংসা করে দেওয়ার সাময়িক উত্তেজনা কমে যায়।


তবে রাত পার করে রবিবার সকাল হতেই কাঁঠালতলা বাউরি পাড়ার কিছু ছেলে চা খেতে এসেছিল রাস্তার পাশে নিমতলার কাছে। অভিযোগ, তখনই নিমতলা বাউরি পাড়ার কিছু ছেলে এসে তাদের উপরে চড়াও হয়ে ব্যাপক মারধর করে বলে অভিযোগ । ঘটনার জেরে গোটা অবস্থা অন্যদিকে মোড় নেয়। ব্যাপক ইট বৃষ্টি হয় উভয় পক্ষের মধ‍্যে। এর ফলে দুই পক্ষেরই বেশ কয়েকজন আহত হয়। জখমদের উদ্ধার করে কেলেজোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে চারজনকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। তাদের মধ‍্যে একজন গুরুতর জখম থাকায়, তাকে আসানসোল জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয় চিকিৎসার জন্য। খবর পেয়ে আবার ঘটনাস্থলে বারাবনি থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
পুলিশ জানায়, পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট রয়েছে। গোটা ঘটনার তদন্তে দুই পাড়ার বাসিন্দাদের সঙ্গে কথা বলা হচ্ছে। কাউকে গ্রেফতার করা হয় নি।

Leave a Reply