ASANSOL

আসানসোল শহরের বিগ বাজেটের দূর্গাপুজো মন্ডপ পরিদর্শনে পুলিশ কমিশনারেটের দল

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : দেড় মাসেরও কম সময় বাকি আছে দুর্গাপূজোর ঢাকের কাঠি পড়তে। কিন্তু তার অনেক আগে থেকে আসানসোল শহরের বিগ বাজেটের পুজোগুলোর ভিড় সামাল দিতে তৎপর হলো পুলিশ প্রশাসন।
শুক্রবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের একটি দল আসানসোল শহরের বিভিন্ন মন্ডপ ঘুরে দেখলেন, যাতে পুজোতে কোনরকম কোন অসুবিধার সম্মুখীন না হতে হয়। এই দলের নেতৃত্বে ছিলেন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (ট্রাফিক) আনন্দ রায়, ডিসিপি (সেন্ট্রাল) কুলদীপ সোনেয়াল ও এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস। এছাড়াও ছিলেন আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু, আসানসোল দক্ষিণ থানার (পিপি) ওসি সঞ্জীব দে সহ অন্যান্যরা।


এদিন পুলিশ আধিকারিকদের দলটি ধেমোমেন কোলিয়ারি পুজো, কোর্ট রোড পুজো ও আপকার গার্ডেনের পুজো মন্ডপ পরিদর্শন করেন। গত বছর পুজোর দিনগুলোতে যানজট নিয়ে পুলিশকে বেশ কিছুটা হলেও বেগ পেতে হয়েছিলো। সেই জন্য পুজোর বেশ কিছুদিন আগে থেকেই পুলিশ আধিকারিকরা এইসব কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে নিচ্ছেন, যাতে গত বছরের মতো কোন সমস্যা ও পরিস্থিতি তৈরী না হয়। এদিন পুলিশ আধিকারিকরা উদ্যোক্তাদের বলে দেন, মেলা কোথায় হবে, দোকান কোথায় বসবে, পার্কিং জোন কোথায় হবে সবকিছুই। পরে ডিসিপি (ট্রাফিক) বলেন, আগেই থেকেই আমরা বিগ বাজেটের পুজো নিয়ে সতর্কতা অবলম্বন করছি। সেজন্য আগে থেকেই এই ব্যবস্থা নেওয়া হলো। কোথায় কি করতে হবে তা বলা হয়েছে। সময়ে সময়ে আরো বলা হবে।
এইসব পুজো উদ্যোক্তারাও পুলিশ কমিশনারেটের আগামী প্রস্তুতিতে খুশি।

Leave a Reply