ASANSOL

আসানসোলে রাজ্যের দ্বিতীয় বৃহত্তম হোম হবে, ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মন্ত্রী মলয় ঘটক

শ্রীমা প্রতিবন্ধী কল্যান কেন্দ্রের উদ্যোগ ,আসানসোলে বয়স্ক মানুষদের জন্য হচ্ছে হোম

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল শহরের কল্যানপুর হাউজিং এলাকায় শ্রীমা প্রতিবন্ধী কল্যান কেন্দ্র ( সোসাইটি) তৈরী করছে একটি হোম। প্রধানতঃ বয়স্ক মানুষ যারা নিঃস্ব ও শারীরিক ভাবে অক্ষম ( ডিসটিটিইউট এন্ড ডিসেবেল) তাদের জন্য এই হোম তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে সোসাইটির তরফে।
রবিবার সকালে এক অনুষ্ঠানে প্রস্তাবিত এই হোমের বাউন্ডারি ওয়াল তৈরীর কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক। এদিন সকালে এরজন্য হোম তৈরির জমিতে পুজোর আয়োজন করা হয়েছিলো। মন্ত্রী এই সোসাইটির সভাপতি পদে আছেন।

তিনি বলেন, আসানসোলের এই হোম হবে রাজ্যের মধ্যে দ্বিতীয় বৃহত্তম। এদিন এই হোমের জন্য যে জমি রয়েছে তার বাউন্ডারি ওয়াল তৈরী করার কাজের শিলান্যাস করা হলো। দ্রুত এর কাজ শুরু হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন আসানসোল পুরনিগমের বোরো চেয়ারম্যান তথা এই সোসাইটির সহসভাপতি অনিমেষ দাস, সম্পাদক ও যুগ্ম সম্পাদক রবীন্দ্রনাথ সাউ ও অমরনাথ চক্রবর্তী।
এই প্রসঙ্গে যুগ্ম সম্পাদক বলেন, প্রায় ১০ বছর আগে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার কাছ থেকে আড়াই বিঘা জমি কিনেছিলাম। এতদিন কিছু করে উঠতে পারিনি।

আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা তার সাংসদ তহবিল থেকে ৫ লক্ষ টাকা দিয়েছেন। তা দিয়ে বাউন্ডারি ওয়াল তৈরীর কাজ শুরু করা হচ্ছে। তবে ঐ টাকায় পুরোটা হবেনা। মন্ত্রী মলয় ঘটক গোটা বিষয়টি দেখছেন। আমরাও চেষ্টা করছি। আপাততঃ একতলায় ২০টি ঘর করা হবে। তিনি আরো বলেন, বয়স্ক মানুষ যারা নিঃস্ব ও শারীরিক ভাবে অক্ষম তাদের জন্যই এই হোম তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে।

Leave a Reply