ASANSOLKULTI-BARAKAR

অবৈধ পার্কিং বুলডোজার দিয়ে ভাঙলো পুরনিগম, শাসক দলের কাউন্সিলরেই বাধা দেওয়ার চেষ্টা

বেঙ্গল মিরর, আসানসোল ও কুলটি, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের কুলটি থানার লছিপুরের প্রায় তিন হাজার বর্গফুটে এলাকা জুড়ে জিটি রোডের পাশে থাকা একটি অবৈধ পার্কিং বুলডোজার দিয়ে মঙ্গলবার বিকেলে ভেঙে দেওয়া হলো। আসানসোল পুরনিগমের এই পদক্ষেপের ফলে ঐ এলাকায় অবৈধ দখলদার ও নির্মাণকারীদের মধ্যে রীতিমতো আতঙ্ক দেখা দিয়েছে। মাত্র কদিন আগেই কুলটির ধর্মাজোরের অবৈধ কংক্রিট করে নদীর গতিপথ আটকে দেওয়া ও সীতারামপুরের কাছে ১৪ বিঘে সরকারি জমি বেআইনিভাবে দখলকারীদের বিরুদ্ধে পুরনিগম ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে। এই ঘটনায় তিনজনকে গ্রেফতারও করা হয়।


যদিও মঙ্গলবার আসানসোল পুরনিগমের এই অবৈধ নির্মাণ ভাঙার কাজের খবর পেয়ে এলাকায় এসে প্রথমে বাধা দেওয়ার চেষ্টা করেন ৫৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর জাকির হোসেন। তিনি পুরনিগমের হয়ে সেখানে উপস্থিত থাকা আইনজীবী সায়ন্তন মুখোপাধ্যায় ও সহকারি ইঞ্জিনিয়ার নয়ন দাসের সামনেই বলতে থাকেন, ” এটা কি যোগী রাজ্য নাকি ? ওখানে বুলডোজার দিয়ে ভাঙ্গার কথা শুনেছি, আর এখানে আমি তা চোখে দেখছি। তিনি বলেন আমি এই এলাকার কাউন্সিলর। আমাকে কোন নোটিশের কপি দেওয়া হয়নি। কোন বৈঠকেও তা জানানোও হয়নি। যদি এই অবৈধ নির্মাণ ভাঙতে হয়, তাহলে এখানে এরকম অনেক অবৈধ নির্মাণ হয়েছে সেগুলো ভাঙ্গা উচিত।


যদিও পুরসভার ইঞ্জিনিয়ার বা আইনজীবী৷ শাসক দলের এই কাউন্সিলরের ঐ সব কথায় গুরুত্ব না দিয়ে মেয়রের নির্দেশ অনুযায়ী এদিন সম্পূর্ণ ভাবে বেআইনি নির্মাণটি ভেঙে দেন।
পুরনিগমের আইনজীবী সায়ন্তন মুখোপাধ্যায় বলেন, ৮৫ ফুট লম্বা বিরাট পাঁচিল এবং ৩০০০ বর্গফুট জুড়ে একটি এলাকা ঘিরে এখানে অবৈধ পার্কিং চলছিল ।সেই অভিযোগ পাওয়ার পরেই তদন্ত করে মেয়র বিধান উপাধ্যায় এটিকে ভাঙার নির্দেশ দেন। আমরা সেই কাজটাই করলাম। কাউন্সিলরের যদি কোন বক্তব্য থেকে থাকে তিনি সেটা পুরনিগমে গিয়ে মেয়রকে তা বলতে পারেন।


এদিকে, অন্যদিকে এই বেআইনি নির্মাণ ভাঙ্গার খবর পেয়ে জেলার অন্যতম বিজেপি নেতা প্রশান্ত চক্রবর্তী সেখানে পৌঁছান। তিনি বলেন পুরনিগম যখন অবৈধ নির্মাণ ভাঙছে তখন তাদেরই দলের একজন কাউন্সিলর তার বিরোধিতা করছেন। প্রকাশ্যে এটা হওয়া দুর্ভাগ্যজনক । এই ধরনের প্রচুর অবৈধ নির্মাণ আসানসোল জুড়ে আছে। সেগুলো সবই মেয়র ভাঙবেন বলে আশা করি। আর এই কাজের জন্য অবশ্যই আমরা দলের তরফে স্বাগত জানাচ্ছি।

Leave a Reply