ASANSOL

হেরোইন সহ গ্রেফতার যুবক, তিনদিনের পুলিশ হেফাজত

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ নাকা তল্লাশির সময় ২০ গ্রাম হেরোইন সহ এক যুবককে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করলো আসানসোল দক্ষিণ থানার পুলিশ। আসানসোল দক্ষিণ থানার পুলি আসানসোল শহরের জিটি রোডের উষাগ্রামের গ্লাস ফ্যাক্টরী সংলগ্ন ছাতাপাথর বাসস্ট্যান্ডের কাছে এই ঘটনাটি ঘটেছে। তখনই ধরা পড়ে এই মাদক। ধৃত যুবকের নাম শিবরাম যাদব। তার বাড়ি আসানসোল দক্ষিণ থানার কালিকাপুরের সায়ের পাড়ায়। ধৃতর বিরুদ্ধে পুলিশ এনডিপিএস আইনের ২১(বি) ও ২৯ নং ধারায় একটি মামলা করেছে। শুক্রবার ধৃতকে ৭ দিনের হেফাজত চেয়ে আসানসোল আদালতে পেশ করে আসানসোল দক্ষিণ থানার পুলিশ। বিচারক তার জামিন নাকচ করে ৩ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।


জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আসানসোল দক্ষিণ থানার পুলিশের একটি দল শহরের জিটি রোডের উষাগ্রামের গ্লাস ফ্যাক্টরী সংলগ্ন ছাতাপাথর বাস স্ট্যান্ডের কাছে কালিপাহাড়ি নাকা পয়েন্টে নাকা তল্লাশি ও চেকিংয়ের ডিউটি করছিলো। তখন পুলিশ কর্মীরা দেখেন এক ব্যক্তিকে হাতে পলিথিন নিয়ে কালিপাহাড়ি দিক থেকে এসে গ্লাস ফ্যাক্টরির সামনে দাঁড়িয়ে সন্দেহজনক উষাগ্রামের দিকে তাকাচ্ছে। কৌতূহল বশতঃ এক হোমগার্ড তার কাছে গিয়ে জানতে চান সে এখানে কি করছে। হোম গার্ডকে তার দিকে আসতে দেখে ঐ ব্যক্তি পালানোর চেষ্টা করলেও সে ধরা পড়ে যায়। এরপর তাকে জিজ্ঞাসা করা হলে সে তার পরিচয় দিয়ে বলে তার নাম শিবরাম যাদব। তার বাড়ি আসানসোল দক্ষিণ থানার কালিকাপুরের সায়ের পাড়ায়।

সে আরো বলে, উষাগ্রাম থেকে আসার কথা এমন একজনের জন্য অপেক্ষা করছে। তিনি পলিথিনে কি নিয়ে যাচ্ছেন জানতে চাইলে তিনি তা দেখাতে অস্বীকার করেন। তখন পুলিশ কর্মীরা পরীক্ষা করতে গিয়ে একটি জিপ লক পলিথিনের পাউচ পান। তারা দেখেন যাতে কিছু গুঁড়ো পদার্থ রয়েছে। তা দেখে প্রাথমিক ভাবে তাদের হেরোইন বলে মনে হয়। এরপরে পুলিশ পরীক্ষা করে নিশ্চিত হয় যে, ঐ ব্যক্তির কাছে ২০ গ্রামের মতো হেরোইন রয়েছে। সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করে থানায় আনা হয়।
এই প্রসঙ্গে পুলিশ জানায় ধৃতকে হেফাজতে নিয়ে জানার চেষ্টা করা হচ্ছে এই মাদক সে কোথা থেকে কার কাছ থেকে এনেছিলো। আর তা কাকে দেওয়ার কথা ছিলো।

Leave a Reply