ASANSOL

আসানসোল ক্লাবের বেশ কিছু নিয়মের পরিবর্তন, প্রতি বছর যে কেউ নির্বাচনে লড়তে পারেন – সোমনাথ বিসওয়াল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোল শহর তথা শিল্পাঞ্চলের অন্যতম অভিজাত আসানসোল ক্লাব” র বার্ষিক সাধারণ সভা ( Annual General Meeting) অনুষ্ঠিত হয় শনিবার সন্ধ্যায়। এই প্রসঙ্গে ক্লাব সভাপতি সোমনাথ বিসওয়াল জানান, শনিবার আসানসোল ক্লাবের যে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে তাতে সবমিলিয়ে পাঁচটির মতো গুরুত্বপূর্ণ এজেন্ডা বা বিষয় ছিল। পাঁচটি বিষয়ই সদস্যদের সম্মতিতে এদিনের সভায় পাস হয়।

তিনি আরো বলেন, সবচেয়ে বড় বিষয় ছিল ৬ বছর পরে সদস্যরা ক্লাবের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারার বিষয়টি । এই ব্যাপারে তিনি বলেন, ভারত একটি গণতান্ত্রিক দেশ। এখানে প্রত্যেকের যত খুশি ততবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অধিকার রয়েছে। এদিনের বার্ষিক সাধারণ সভায় ৬ বছরের ব্যবস্থাটি সবার সম্মতিতে বাতিল করা হয়। এখন থেকে যে কেউ যতবার খুশি নির্বাচনে লড়াই করতে পারবে। পাশাপাশি আসানসোল ক্লাবের সদস্যদের পাশাপাশি তার স্ত্রীদেরও ভোট দেওয়ার অধিকার দেওয়ার প্রস্তাব পাশ করা হয়েছে ।


ক্লাবের আয়ব্যয়ের হিসাব এদিনের বৈঠকে পেশ করা হয়েছিলো। তা পাশ করার ক্ষেত্রেও
সদস্যরাও তাদের সম্মতি প্রকাশ করেন। সোমনাথ বিসওয়াল বলেন, ক্লাবের উন্নয়নের কাজ যেভাবে চলছে আগামী বছরের ক্লাবটিকে পাঁচ তারকা (5 star) মর্যাদা দেওয়া হবে। সারা ভারত জুড়ে ক্লাবটিকে একটি আলাদা পরিচয় দেওয়া হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা এগোচ্ছি।

Leave a Reply