RANIGANJ-JAMURIA

রানিগঞ্জের মানুষদের দীর্ঘদিনের দাবি পূরণ, পিডব্লুডির জমি হচ্ছে পার্কিং জোন , বনিকসভার আবেদনে সাড়া মুখ্যমন্ত্রীর

বেঙ্গল মিরর, রানিগঞ্জ, চরণ মুখার্জি, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া প্রতিশ্রুতি মতো রবিবার পশ্চিম বর্ধমান জেলার রানিগঞ্জে পিডব্লুডি বা পূর্ত দপ্তরের উদ্যোগে পার্কিং স্ট্যান্ডের কাজ শুরু হল। রানিগঞ্জ বাসীদের দীর্ঘদিনের পার্কিংয়ের দাবি দুর্গাপুজোর আগেই যে মিটতে চলেছে তা বলা যেতেই পারে।
রানিগঞ্জ শহরের নেতাজী সুভাষ বা এনএস বি রোডে সুভাষ চন্দ্র বসুর মূর্তি কাছেই পিডব্লুডির পড়ে থাকা বা অব্যবহৃত জমিতে এই পার্কিং স্ট্যান্ড তৈরি করা হবে। এদিন এক অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে এই কাজের সূচনা করেন আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা ও রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক। অন্যদের মধ্যে ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম, রানিগঞ্জের বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় , আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়,
ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় সহ অন্যরা।


অনুষ্ঠানে মন্ত্রী মলয় কটক বলেন, ২০২২ সালের ২৯ জুন দুর্গাপুরের সৃজনী হলে আয়োজিত জেলার প্রশাসনিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রানিগঞ্জ বণিক সভার পক্ষ থেকে সভাপতি আবেদন জানিয়ে বলেছিলেন রানিগঞ্জ শহরের সবচেয়ে বড় সমস্যা হলো পার্কিং ও যানজট। তিনি মুখ্যমন্ত্রীকে বলেছিলেন পিডব্লুডির রানিগঞ্জে প্রায় ৬ বিঘা জমি জঙ্গল ভরাট হয়ে পড়ে আছে। ঐ জায়গাটা যদি দেওয়া হয় তাহলে তারা পার্কিং জোন করবেন। মুখ্যমন্ত্রী তখন ঐ বৈঠকেই সঙ্গে সঙ্গে আমাকে দায়িত্ব দেন বিষয়টি দপ্তরের সাথে কথা বলে কার্যকরী করতে। সেই মতোই টেন্ডার করে কাজ শুরু হলো।


আসানসোল লোকসভার সাংসদ শত্রুঘ্ন সিনহা বলেন, বলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রি এখন রানিগঞ্জকে নিয়ে সিনেমা মিশন রানিগঞ্জ করে ফেলেছে। আজকের এই কাজ অত্যন্ত জরুরী ছিল।
বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর প্রশংসা করে বলেন, তার কাছে আবেদনের সাথে সাথেই তিনি সাড়া দিয়েছেন। বহু পুরনো শহর রানিগঞ্জের আরও যেসব সমস্যা আছে সেগুলিও দ্রুত সমাধান হবে। এই অনুষ্ঠানে জেলাশাসক এস পোল্লাবালাম তার বক্তব্য রাখতে গিয়ে কিভাবে একটি সমস্যার সমাধানে মুখ্যমন্ত্রী বাস্তবায়ন করলেন তাট উল্লেখ করেন।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগে রানিগঞ্জের বনিকসভা থেকে শহরের বাসিন্দারা খুবই খুশি।

Leave a Reply