ASANSOL

জঙ্গল থেকে বিশালাকার অজগর উদ্ধার, চাঞ্চল্য

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায়ঃ আসানসোল দক্ষিণ থানার অন্তর্গত আসানসোল পুরনিগমের ৩৮ নং ওয়ার্ডের কালিপাহাড়ি ৩ নম্বর ঘুসিক এলাকায় একটি বিশালাকার অজগর পাওয়া যায়। শনিবার কোজাগরী লক্ষী পুজোর সকালে এই সাপ উদ্ধার হওয়াকে কেন্দ্র করে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজনেরা কোনমতে অজগর সাপটিকে ধরেন। পরে বন দপ্তরের কর্মীরা এসে সেই সাপটিকে নিয়ে যান।


শনিবার সকাল ৭টা নাগাদ আসানসোল পুরনিগমের ৩৮ নং ওয়ার্ডের কালিপাহাড়ি ৩ নং ঘুষিক এলাকার বাসিন্দারা দেখতে পান যে, এলাকায় একটি বিশাল অজগর সাপ ঘুরে বেড়াচ্ছে। সাপটি মুরগি শিকার করছে। স্বাভাবিক ভাবেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। তখন স্থানীয় বেশ কয়েকজন যুবকরা কোনমতে জঙ্গলে মুখে মুরগি নিয়ে ঢুকে পড়া সাপটিকে ধরেন। সেটিকে একটি ড্রামের মধ্যে ঢোকানো হয়। সেই সময় অজগরটিকে দেখতে লোকজনদের ভিড় জমে যায়। স্থানীয় লোকজনেরা এরপর স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মীনা কুমারী হাঁসদাকে বিষয়টি জানান। এরপর কাউন্সিলর বন দফতরকে তা জানান। পরে বন দফতরের দল এলাকায় আসে ও সাপটিকে নিয়ে চলে যায়।


কাউন্সিলর এই প্রসঙ্গে বলেন, সকালে কালিপাহাড়ি ৩ নং ঘুষিক এলাকার বাসিন্দারা আমাকে সেখানে একটা অজগর সাপের কথা বলেন। আমি সঙ্গে সঙ্গে বন দপ্তরকে খবর পাঠাই। পরে কর্মীরা এসে সাপটিকে গ্রামবাসীদের কাছ থেকে নিয়ে যান।

Leave a Reply