RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ মোড় থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত ভাড়া ছাড়াই পরিষেবা জারি থাকবে আগামী ৩০ শে নভেম্বর পর্যন্ত

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : ফের আর একবার আনন্দ সংবাদ রানীগঞ্জ এলাকার যাত্রীরাদের, এবার আর ১মাস ধরে, বাস, মিনিবাস ফ্রিতে, রানীগঞ্জ মোড় থেকে যা পাঞ্জাবি মোড় নামেই পরিচিত, সেই মোড় থেকে রানীগঞ্জ বাস স্ট্যান্ড পর্যন্ত আসার জন্য, কোন রূপ কোন শুল্ক অর্থাৎ ভাড়া ছাড়াই দিতে চলেছে বাস পরিষেবা । এর ফলে আবারও এক মাস ধরে সম্পূর্ণ বিনামূল্যে যাত্রীরা আসতে পারবেন রানীগঞ্জ বাস স্ট্যান্ড পর্যন্ত, এই নির্দেশিকা জারি থাকবে আগামী ৩০ শে নভেম্বর পর্যন্ত।



আসানসোল দুর্গাপুর মিনিবাস ও বড় বাস অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে এবার দ্বিতীয় দফায় পুজোর মরশুমে ফ্রিতে বাস পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করা হল। পূর্বেই আগামী ৫ই অক্টোবর থেকে রানীগঞ্জের মিনিবাস ও বড় বাস অ্যাসোসিয়েশন, রানীগঞ্জের পাঞ্জাবি মোড় থেকে রানীগঞ্জ শহরে ঢোকার জন্য এই বিশেষ পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেছিল। যেখানে তারা, যেকোনো যাত্রী পাঞ্জাবি মোড় থেকে রানীগঞ্জ বাস স্ট্যান্ড পর্যন্ত কোন বাস ভাড়া না দিয়ে আসতে পারবে তার গন্তব্যে বলেই জানান। এবার ফের যাত্রীদের ব্যাপক সাড়া পেয়ে ও অনেক যাত্রীর অনুরোধক্রমে, সমগ্র পুজোর মরশুমে এই বিশেষ ছাড় দিচ্ছে, রানীগঞ্জ রুটের সকল বাস মালিকেরা। যা জারি থাকবে আগামী ৩০শে নভেম্বর পর্যন্ত।

মিনি বাস অ্যাসোসিয়েশনের সম্পাদক সুদীপ রায়, এবার পুনরায় এক সাংবাদিক বৈঠক করে, এই বিষয়টি জানিয়েছেন সংবাদ মাধ্যমকে।বাস মালিক সংগঠনের দাবি সম্পূর্ণটাই, পুজো মরশুমে উপলক্ষে বিশেষ উপহার দিচ্ছে বাস অ্যাসোসিয়েশন। তাদের দাবি মূলত রানীগঞ্জের শহর এলাকায় যানজট এড়ানোর লক্ষ্যে, শহরকে যানজটমুক্ত করার উদ্দেশ্যে তারা এ ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন। যদিও রানীগঞ্জে বাড়তে থাকা বিশাল পরিমাণ টোটো দৌরাতো কি ঠেকানোর জন্যই এ ধরনের উদ্যোগ তারা নিয়েছেন, বলে জানতে চাইলে, তিনি জানান বর্তমান সময়ে রাজ্য সরকারের যে নির্দেশিকা টোটো চালকদের জন্য দেওয়া হয়েছিল, তা মানছে না তারা, তার জন্য সরকার বিষয়টি লক্ষ্য করবেন, তারা শুধু চান নির্দিষ্ট পথে নির্দিষ্ট রুট মেনে চলাচল করুক প্রত্যেকটি যানবাহন।


বাস অ্যাসোসিয়েশনের এই সিদ্ধান্তে দারুণ খুশি প্রতিটি যাত্রী । প্রত্যেকেই এই সুযোগ পেয়ে অনেকটাই স্বস্তি মিলবে বলে দাবি করেছেন। তবে অনেকের প্রশ্ন কোন অসুবিধের সম্মুখীন হতে হবে না তো, বাস যাত্রীদের সঠিক জায়গায়, সঠিক সময়ে, বাস দাঁড়িয়ে যাত্রীদের ওঠানামা করাবে তো ? তা নিয়েও তাদের মনে প্রশ্ন রয়েছে। এখন দেখার এই সমস্ত কিছু কাটিয়ে কিভাবে স্বাভাবিক ছন্দে ফিরে আসে রানীগঞ্জের বাস পরিবহন ব্যবস্থা। যদিও বাস এসোসিয়েশন এর পক্ষ থেকে সাধারণের মনের এই চিন্তাকে দূর করা হয়েছে তাদের দাবি দীর্ঘ এক মাস ধরে সমস্ত যাত্রী এই বিশেষ পরিষেবার লাভ গ্রহণ করেছে তার ফলে অনেক যাত্রী উপকৃত হয়েছে বলেই দাবি করেছেন তারা।

Leave a Reply