ASANSOL

আসানসোল চালু হয়নি ৬ কোটিতে নির্মিত সিধু কানু বাস স্ট্যান্ড, অপমান আদিবাসী সম্প্রদায়কে, আক্রমণ করে হুঁশিয়ারী জিতেন্দ্র তিওয়ারির



বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: ৬ কোটি টাকা ব্যয় করে তৈরী করা হয়েছে। আড়াই বছরের তা চালু হয়নি। এটা আদিবাসী সম্প্রদায়ের একটা অপমান।
আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি বৃহস্পতিবার দুপুরে আসানসোলে গোধূলি মোড় সংলগ্ন নিজের আবাসিক অফিসে এক সাংবাদিক সম্মেলনে আসানসোলের ১৯ নং জাতীয় সড়কের কালীপাহাড়ি এলাকায় নির্মিত সিধু কানু বাস স্ট্যান্ড সম্পর্কে এমনই মন্তব্য করেন । তিনি বলেন, জনগণের ট্যাক্সের ৬ কোটি টাকা ব্যয় করে আমি মেয়র থাকাকালীন সময়ে আসানসোল এই বাস স্ট্যান্ড হিসাবে নির্মাণ করা হয়েছিল। বাসস্ট্যান্ড নির্মাণের আড়াই বছর পার হলেও এখন পর্যন্ত বাসস্ট্যান্ড চালু করা হয়নি।

তিনি বলেন, এই বাসস্ট্যান্ড নির্মাণের সঙ্গে সঙ্গে সেখান থেকে বাস চলাচল শুরু হওয়ার কথা ছিলো। এটা চালু হলে আসানসোলে যানজট কমবে ও সমস্যা মিটে যাবে। কিন্তু কি কারণে বাসস্ট্যান্ড এখনও চালু হয়নি তা জানা নেই । তিনি আরো বলেন, সিধু কানু আদিবাসী সম্প্রদায়ের একজন মুক্তিযোদ্ধা ছিলেন। যিনি ভারতের স্বাধীনতার জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। এমন পরিস্থিতিতে একটি বাসস্ট্যান্ড নির্মাণ থাকা সত্ত্বেও সেখান থেকে বাস না চালানো সিধু কানুর পাশাপাশি গোটা আদিবাসী সম্প্রদায়ের মানুষের জন্য অপমানজনক।বাসস্ট্যান্ডে নির্মাণে ব্যয় হয়েছে ৬ কোটি টাকা। কিন্তু সেই টাকার অপব্যবহার করা হচ্ছে। সাধারণ জনগণের ট্যাক্সের টাকা নষ্ট করা হচ্ছে। ভারতীয় জনতা পার্টি তা সহ্য করবে না।

প্রাক্তন মেয়রের হুঁশিয়ারী আগামী ১ মাসের মধ্যে যদি বাসস্ট্যান্ডটি ঠিকঠাক না করে চালু না হয় সেখানে আদিবাসী সম্প্রদায়ের লোকদের সঙ্গে নিয়ে যাবে বিজেপি। ব্যপক আন্দোলন হবে। তিনি বলেন, বাসস্ট্যান্ড নির্মাণের জন্য আদিবাসী সম্প্রদায়ের লোকেরা তাকে তাদের জমি দিয়েছিল, শিশুরা তাদের খেলার মাঠ দিয়েছিল। কিন্তু তারপরও আসানসোলের মানুষ বাসস্ট্যান্ড খোলেনি। আদিবাসীরা সম্প্রদায় ও সিধু কানুকে অপমান করা হচ্ছে।

Leave a Reply